সিলেটে বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিক্ষোভ

দেশজুড়ে বিএনপি-জামাতের হত্যা, ষড়যন্ত্র, অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সভা করেছে সিলেট জেলা ও মহানগর যুবলীগ।

রোববার (৩০ জুলাই) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর যুবলীগের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

শুরুতে বিক্ষোভ মিছিলটি নগরীর সুরমা পয়েন্টে জড়ো হয়। পরে নগরীর বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে জিন্দাবাজারস্থ সিটি সেন্টারের সামনে গিয়ে শেষ হয়। এসময় সিলেট জেলা ও মহানগর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপিস্থতি দেখা গেছে।

সমাবেশে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির সভাপতিত্বে ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শামীম আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য ওসমানীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশ আজ উন্নয়ন-অগ্রগতির রোল মডেলে পরিচিতি পেয়েছে ঠিক এসময়ে বিএনপি-জামাত তাদের মিথ্যা প্রোপাগাণ্ডা অব্যাহত রেখেছে। এতদিন তাদের খোঁজ ছিলো না। যখন নির্বাচন এসেছে তখন তারা দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্রের নীলনকশা এঁকেছেন। নির্বাচন সামনে, এখন জ্বালাও-পোড়াও, নৈরাজ্য, সন্ত্রাস, গাড়ী ভাংচুর, জনগণ ও পুলিশের ওপর হামলা করে তারা প্রমান করেছে তারা সন্ত্রাসী সংগঠন।

তিনি আরও বলেন, যদি বিএনপি-জামায়াত এ দেশের শান্তিপ্রিয় মানুষের শান্তি ও নিরাপত্তায় বিঘ্ন ঘটায়, তাহলে যুবলীগ রাজপথে থেকে এসব কর্মকান্ডের দাঁতভাঙা জবাব দেবে।

সভাপতির বক্তব্যে আলম খান মুক্তি বলেন, বিএনপির নেতাকর্মীরা যার কথায় উঠে বসে তাদের নেতা দেশে না এসে বিদেশে থেকে নেতৃত্ব দিচ্ছেন তাতেই বোঝা যাচ্ছে তাদের নেতার অবস্থান। এতই যদি নেতৃত্বের গুণ থাকে তাহলে দেশে আসেন দেখি কার কত শক্তি।

তিনি বলেন, বিএনপি-জামাত জোট সরকারের প্রত্যক্ষ মদদে জঙ্গিগোষ্ঠী ২০০৫ সালে দেশব্যাপী সিরিজ বোমা হামলা চালিয়ে ছিল। তাঁরা জঙ্গি হামলার মাধ্যমে দেশকে একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট বানাতে চেয়েছিল। কিন্তু তাদের সেই আশা কোনোদিন পূরণ হবেনা। দেশজুড়ে বিএনপি-জামাতের এসব অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের জবাব দিতে যুবলীগ প্রস্তুত রয়েছে।

সিলেট ভয়েস/এএইচএম