সিলেটে বিএনপির গণঅবস্থানের স্থান পরিবর্তন

সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল বুধবার (১১ জানুয়ারি) সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সিলেট রেজিস্ট্রারি মাঠে সিলেট বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি পালন করবে সিলেট বিভাগ বিএনপি।

অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গায়েশ্বর চন্দ্র রায় ও দলের যুগ্ম-মহাসচির অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে সিলেট জেলা ও মহানগর বিএনপির যৌথ সভায় অনিবার্য কারণবশত গণঅবস্থান কর্মসূচির ভেন্যু কেন্দ্রীয় শহিদমিনার থেকে পরিবর্তন করে রেজিস্ট্রারি মাঠে করার সিদ্ধান্ত গৃহীত হয়। যৌথ সভা শেষে রেজিস্ট্রারি মাঠ পরিদর্শন করেছেন সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ।

সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকির সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের বেপরোয়া লুটপাট আর দুর্নীতির ফলে দেশ আজ গভীর সংকটে। দেশের চলমান সংকট থেকে উত্তরণের জন্য বিএনপি ১০ দফা আন্দোলন কর্মসূচি ও রাষ্ট্র কাঠামোকে মেরামত করার জন্য ২৭ দফা রূপরেখা ঘোষণা করা হয়েছে। এই কর্মসূচির ধারাবাহিকতায় আগামীকাল সারাদেশের মতো সিলেটেও বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি পালিত হবে। এই কর্মসূচিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে অংশ নিতে হবে।

তিনি উক্ত কর্মসূচিতে দেশ বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে সিলেটবাসীকে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে স্থায়ীভাবে মুক্ত করতে, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে, মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে গণঅবস্থান কর্মসূচিকে সফল করতে হবে।

এসময় আরও বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল গনি আরেফিন জিল্লুর, নজিবুর রহমান নজিব, সালেহ আহমদ খছরু, মাহবুব কাদির শাহী, অ্যাডভোকেট রোকশানা বেগম শাহনাজ, সিলেট জেলা বিএনপি নেতা অ্যাঁডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহবুবুল হক চৌধুরী, জেলা বিএনপি নেতা ফখরুল ইসলাম ফারুক, মুহিউস সুন্নাহ চৌধুরী নার্গিস, অ্যাডভোকেট বদরুল ইসলাম, অ্যাডভোকেট আবু তাহের, অ্যাডভোকেট সাঈদ আহমদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শাকিল মোর্শেদ, জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট আল আসলাম মুনিম, মহানগর বিএনপির সদস্য আফজল হোসেন, আবুল কালাম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আফসর খাঁন, জেলা বিএনপি নেতা রফিকুল ইসলাম শাহপরান, ডা. নাজিম উদ্দিন, অ্যাডভোকেট মোস্তাক আহমদ, শাহিন আলম জয়, আবুল কাশেম, অ্যাডভোকেট ওবায়দুর রহমান ফাহমী, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান প্রমুখ।