সিলেটে বন্যার্তদের মাঝে বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিলের ত্রাণ বিতরণ

সিলেটে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করেছে বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল শুকনো খাবার, বিশুদ্ধ পানি, জুস, খাবার স্যালাইন ও ঔষধ।

শুক্রবার (২৪ জুন) দুপুর ২টায় নগরীর ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ভারতীয় সহকারী হাই কমিশন সিলেটের সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জয়সওয়াল।

ভারতীয় হাই কমিশন ও এসোসিয়েশন অফ ফ্যাশন ডিজাইনার্স অফ বাংলাদেশের সহযোগিতায় শুক্রবার নগরীর বিভিন্ন এলাকার বন্যাদুর্গত মানুষ এবং বন্যার্তদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠনের কাছে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এ ব্যাপারে আয়োজকরা বলেন- দেশের জনগণের যেকোনো দুর্যোগে তাদের পাশে দাঁড়ানো নিজেদের নৈতিক কর্তব্য হিসেবে মনে করি। তাই মানবিক দায়িত্ব থেকে সিলেট অঞ্চলের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করছি। আশা করি, আমাদের এই প্রচেষ্টার মাধ্যমে কিছুটা হলেও বন্যার্ত মানুষের কষ্ট লাঘব হবে। আজ থেকে তাদের ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে, বন্যা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে স্মরণ করে সভায় বক্তারা বলেন- মুহিত পরিবার অতীতেও যেমন সিলেটবাসীর পাশে ছিল, ভবিষ্যতেও একইভাবে থাকবে।

বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিলের সভাপতি মানতাসা আহমেদের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন- সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিলের সহ-সভাপতি ডা. মালিহা মান্নান, পরিচালক ডা. রুমানা দৌলা, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক সালেহীন মো. নাহিয়ান, বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিলের জেনারেল সেক্রেটারি মেহনাজ হুদা, যুবলীগ নেতা কিশোর ভট্টাচার্য জনি প্রমুখ।