সিলেটে পাসকপ’র উদ্যোগে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান

সিলেটের খাদিমনগরে দেড় শতাধিক দরিদ্র রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ সহায়তা প্রদান করেছে ‘পাসকপ’। বুধবার (১৬ নভেম্বর) স্থানীয় একটি বিদ্যালয়ে ‘স্বাস্থ্য সুরক্ষায় চিকিৎসা সহায়তা বিষয়ক ক্যাম্পেইন’ আয়োজনের মাধ্যমে এ সহায়তা প্রদান করা হয়।

সিলেট সদর উপজেলার আওতাধীন ৩ নম্বর খাদিমনগর ইউনিয়নের পাসকপ’র উদ্যোগে ও দাতা সংস্থা মিজারিওর/কেজেডই’র অর্থায়নে ভাড়ারহাট ও সিদাইরগুল গ্রামের উপকারভোগী রোগীদের চিকিৎসাসেবা দিয়ে বিনামূল্যে ওষুধ দেয়া হয়।

সকাল ১০টায় পাসকপ’র নির্বাহী প্রধান গৌরাঙ্গ পাত্র’র শুভ উদ্বোধনের মধ্য দিয়ে দিনব্যাপী স্বাস্থ্য শিবির পরিচালনার মাধ্যমে নারী-পুরুষ মিলিয়ে মোট ১৫৮ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ সহায়তা প্রদান করা হয়। এর পাশাপাশি নারী-পুরুষসহ ৮৫ জনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

সেবাগ্রহীতা বিরনী পাত্র (৭০) জানান, দীর্ঘদিন যাবত তিনি বিভিন্ন রোগে ভুগছেন। টাকার অভাবে চিকিৎসা করাতে পারছিলেন না। পাসকপ’র বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ পেয়ে তিনি খুশি।

ক্যাম্পেইনে দিনব্যাপী চিকিৎসাসেবা প্রদান করেন ডা. মো. জাকির হোসেন ও তার দল। মেডিকেল টেকনোলজিস্ট লিটন দেব নাথ রক্তের গ্রুপ নির্ণয় করেন।