সিলেটে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের শোষন, নির্যাতন, নিপীড়ন বন্ধ ও ভবিষ্যতে আধুনিক বিদ্যুৎ ব্যবস্থা গড়ার লক্ষ্যে বাপবিবো/পবিস এর অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে কর্মবিরতি পালন করা হয়েছে।

রোববার (৫ মে) গোটাটিকর পল্লী বিদ্যুত সমিতির কার্যালয়ের সামনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়।এতে বিভিন্ন দপ্তরের পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

তাদের দাবীগুলো হল- পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা (সরকার ঘোষিত গ্রেডিং ১-২০), ৬ মাস পিছিয়ে পে-স্কেল ও ৫% বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘন্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদোন্নাতি না করা, লাইনক্র লেভেল-১ ও মিটার রিডার কাম মেসেঞ্জার (চুক্তিভিক্তিক), বিলিং সহকারী (কানামুনা) চাকুরী নিয়মিত না করা।

কর্মবিরতি চলাকালে বক্তারা অবিলম্বে তাদের দাবি মানা না হলে লাগাতার কঠোর কর্মসূচি ঘোষণার জন্য কেন্দ্রীয় কমিটির প্রতি আহ্বান জানান।