সিলেটে পর্যটন দিবসের গোলটেবিল আলোচনা সোমবার

বিশ্ব পর্যটন দিবসকে সামনে রেখে ‘সম্পর্ক’ নামের একটি সংগঠন পরিবেশবাদী সংগঠন ‘ভূমিসন্তান বাংলাদেশের’ সহায়তায় সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় সিলেট জেলা পরিষদের সম্মেলনকক্ষে গোলটেবিল আলোচনার আয়োজন করেছে।

এবার পর্যটন দিবসের প্রতিপাদ্য ‘পর্যটনে নতুন ভাবনা’র আলোকে গোলটেবিল আলোচনার বিষয় ‌‌‌’সিলেটের পর্যটন, পরিবেশ ও নতুন সম্ভাবনা’।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান। আমন্ত্রিত আলোচক হিসেবে পর্যটন ও পরিবেশ সংশ্লিষ্ট দপ্তর ও সংগঠনের প্রতিনিধিত্বশীল ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

গোলটেবিল আলোচনার আয়োজক সংগঠন ‘সম্পর্ক’ ও ‘ভূমিসন্তান বাংলাদেশের’ পক্ষে যথাক্রমে উত্তম কুমার সিংহ ও মোহাম্মদ আশরাফুল কবির বলেন, প্রাকৃতিক পরিবেশ সিলেটের প্রাণ। পর্যটনে সিলেটের পরিচিতি ‘প্রকৃতিকন্যা’। প্রাণ-প্রকৃতির সুরক্ষা আমাদের পর্যটনকে বিকশিত করবে, এতে কোনো সন্দেহ নেই। তবে বিকশিত হওয়ার আগে ভাবনায় রাখতে হবে পরিবেশ। সিলেটের পর্যটনশিল্পকে নতুন ভাবনায় এগিয়ে নিতে সুচিন্তিত মতামত ধারণ করে পরবর্তীতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণে মতামতগুলো গুরুত্ব পায়। সেই চেষ্টায় পর্যটনের নতুন সম্ভাবনায় আরও কিছু কাজ করা হবে।