সিলেটের পরিবহণ ধর্মঘট ১৫ অক্টোবর পর্যন্ত স্থগিত

দিনভর ভোগান্তি শেষে দাবি পূরণের আশ্বাসে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট আপাতত স্থগিত করেছেন শ্রমিকরা।

মঙ্গলবার রাতে প্রশাসনের সাথে ২ ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন সিলেট জেলা সড়ক পরিবহণ সমন্বয় পরিষদের সভাপতি ময়নুল ইসলাম।

তিনি বলেন, আগামী ১৫ তারিখ এসএসসি পরীক্ষা। এসব বিষয় বিবেচনায় নিয়ে দাবি পূরণের ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস পাওয়ায় আমরা আগামী মাসের ১৫ অক্টোবর পর্যন্ত আমাদের ধর্মঘট স্থগিত করেছি। তাই এখন থেকে গাড়ি চালানো শুরু করার জন্য আমি শ্রমিকদের জানিয়েছি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাত ৮টায় সিলেট সার্কিট হাউসে ধর্মঘট নিরসনের লক্ষ্যে সিলেট জেলা সড়ক পরিবহণ সমন্বয় পরিষদের নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মো. মোশাররফ হোসেনসহসহ প্রশাসনের কর্মকর্তারা। বৈঠক চলে রাত ১০ টা পর্যন্ত।

বৈঠকে উপস্থিত ছিলেন, সিলেটের রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, জেলা প্রশাসক মো.মজিবর রহমান ও পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

এর আগে মঙ্গলবার ভোর থেকে পুলিশি হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে সিলেটে শুরু হয় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট। এতে দিনভর ভোগান্তি পোহাতে হয় মানুষকে।

ধর্মঘটে সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক সমন্বয় পরিষদের আওতায় দূরপাল্লার বাস, আন্তঃজেলা বাসসহ সকলরকম যাত্রী ও পণ্য পরিবহণ বন্ধ থাকে।

এদিকে পরিবহণ শ্রমিকদের দাবী পর্যায়ক্রমে বাস্তবায়ন করবে বলে, জেলা প্রশাসনের একটি সূত্র জানিয়েছে।