সিলেটে নির্বাচনে হেরে ৬৬ জনপ্রতিনিধির বিরুদ্ধে মামলা

সিলেট জেলা পরিষদ নির্বাচনে পরাজিত এক প্রার্থী জেলার ৬৬ জন জনপ্রতিনিধির বিরুদ্ধে মামলা করেছেন। তাঁর নাম এম মুজিবুর রহমান (৫০)।

রোববার (১ জানুয়ারি) বেলা ১১টার দিকে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক শাকিলা ফারজানা চৌধুরীর আদালতে মামলাটি করেন তিনি। মুজিবুর রহমান পেশায় একজন আইনজীবী। তাঁর বাড়ি জেলার গোলাপগঞ্জ উপজেলায়।

গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত সিলেট জেলা পরিষদ নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ড থেকে সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান মুজিবুর রহমান।

মামলার আরজিতে উল্লেখ করা হয়, অভিযুক্ত ৬৬ জন জনপ্রতিনিধির প্রত্যেকে তাঁর কাছ থেকে ২০ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত নেন। তবে এসব ব্যক্তি টাকা ফেরত দিতে গড়িমসি করছেন।

মামলা করার বিষয়টি নিশ্চিত করে বাদীর আইনজীবী দেবব্রত চৌধুরী বলেন, আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

স্থানীয় একাধিক সূত্র জানায়, জেলা পরিষদ নির্বাচনে তাঁকে ভোট দেওয়ার শর্তে নিজ নির্বাচনী এলাকার ইউনিয়ন পরিষদের ৬৬ জন সদস্যকে টাকা দেন মজিবুর রহমান। কিন্তু নির্বাচনে তিনি ৩১টি ভোট পান। এ কারণে ক্ষুব্ধ হয়ে ওই জনপ্রতিনিধিদের বিরুদ্ধে আদালতে মামলা করেন। তবে মামলায় ভোট দেওয়ার শর্তে টাকা দেওয়ার বিষয়টি উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে এম মুজিবুর রহমান বলেন, ‘জনপ্রতিনিধিদের আমি ফেরত দেওয়ার শর্তে টাকা ধার দিয়েছিলাম। তখন ভোটের সময় ছিল, সেনসেটিভ সময় হওয়ায় আর টাকা ফেরত চাইনি। এখন টাকা চাইলেও তাঁরা ফেরত দিচ্ছেন না। তাই মামলা করেছি। ভোট দেওয়ার শর্তে টাকা দিয়েছি—এ তথ্য সঠিক নয়।’