সিলেটে নিবন্ধনবিহীন ট্র্যাভেলসকে লাখ টাকা জরিমানা

সিলেট নগরীর পূর্ব বন্দরবাজার এলাকার রংমহল টাওয়ারে মোবাইল কোর্ট পরিচালনা করেছে জেলা প্রশাসন।

বুধবার (০১ ফেব্রুয়ারি) দুপুরে অভিযানে রংমহল টাওয়ারের ৫ম তলায় অবস্থিত হুদা ট্যুর এন্ড ট্রাভেলসের লাইসেন্সবিহীন অবস্থায় ব্যবসা পরিচালনার অভিযোগে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ট্রাভেল এজেন্সি নিবন্ধন ও নিয়ন্ত্রণ আইন ২০২১ (সংশোধিত) অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করেন সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসানুল আলম।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান বলেন, সিলেট জেলার ট্রাভেল এজেন্সি সমূহ নিবন্ধন ও লাইসেন্স নবায়নের জন্য জেলা প্রশাসক সিলেট এর নেতৃত্বে নিয়মিতভাবে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। গত তিন মাসে মোট ৪০টি ট্রাভেল এজেন্সিকে প্রায় তিন লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া, বিভিন্ন মার্কেট সমিতির নেতৃবৃন্দকে তাদের মার্কেটের অনিবন্ধিত ট্রাভেল এজেন্সি সমূহকে দ্রুত নিবন্ধনের আওতায় আনার জন্য নোটিশ প্রদান করতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, প্রবাসি অধ্যুষিত এলাকা বিধায় সিলেটের অনেক মানুষ স্টুডেন্ট ভিসা ও ওয়ার্ক পারমিট নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে নিয়মিত যাতায়াত করছে। ভালো চাকরির প্রলোভন দেখিয়ে অনিবন্ধিত এজেন্সি ও তাদের দালালরা সাধারণ মানুষকে প্রতারিত করেন।

অনিবন্ধিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে যেন কেউ দালালের প্রলোভনে প্রতারিত হয়ে মানবপাচারের শিকার না হয় সে বিষয়ে জেলা প্রশাসন তৎপর রয়েছে বলেও জানান তিনি।