সিলেটে নজরুল জন্মোৎসব শুক্রবার

‘তোমার আলোর রথ চালিয়ে ভাঙব ঘুমের দ্বার’ এই স্লোগানে বাংলা সাহিত্যের এক স্বতঃস্ফূর্ত ও বিস্ময়কর ব্যতিক্রমী প্রতিভা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মতিথি উদযাপনের লক্ষ্যে সিলেট নজরুল পরিষদ আয়োজন করেছে ১২৩তম নজরুল জন্মোৎসব ১৪২৯।

ভারতীয় সহকারী হাইকমিশন, সিলেটের পৃষ্ঠপোষকতায় ও সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় সিলেট নজরুল পরিষদ আয়োজিত নজরুল জন্মোৎসব দিনব্যাপী অনুষ্ঠানমালা আগামী শুক্রবার (১০ জুন) রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

সকাল সোয়া ৮টায় উৎসবের উদ্বোধন করবেন ভারতীয় সহকারী হাইকমিশনার, সিলেট নিরাজ কুমার জয়সওয়াল। উৎসবে অংশ নেবে দ্বৈতস্বর সিলেট, শিল্পাঙ্গন সিলেট, নৃত্যকলা ফেঞ্চুগঞ্জ, শ্রুতি সিলেট, ললিতকলা একাডেমী সিলেট, সুর ও বাণী সিলেট এবং এমকা সিলেট।

উৎসবে আর্ট ক্যাম্পের উদ্বোধনহবে সকাল ১০টায়। সকাল সাড়ে ১০টা থেকে সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হবে। সন্ধ্যা সাড়ে ৬টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। মুক্ত আলোচক থাকবেন প্রফেসর শামীমা চৌধুরী। এছাড়া আমন্ত্রিত অতিথিবৃন্দ বক্তব্য দেবেন।

সন্ধ্যাকালীন অনুষ্ঠানে দলীয় পরিবেশনা করবে নজরুল সঙ্গীত শিল্পী পরিষদ, সিলেট বিভাগ, নৃত্যালেখ্য ‘মেঘের ডমরু ঘন বাজে’ মঞ্চায়ন করবে ছন্দ নৃত্যালয়। নজরুলের একক পরিবেশনায় থাকবেন শিল্পী হিমাংশু বিশ্বাস ও শিল্পী বিশ্বজিৎ বিশ্বাস।

সিলেট নজরুল পরিষদের আহ্বায়ক আমিরুল ইসলাম বাবু ও সদস্য সচিব নীলাঞ্জন দাশ টুকু এক বিবৃতিতে দিনব্যাপী নজরুল জন্মোৎসবে নজরুল অনুরাগী সকলের আন্তরিক উপস্থিতি কামনা করেছেন।