সিলেটে দ্বিতীয়বারের মতো চালু হচ্ছে ভ্রাম্যমাণ ভ্যাট বুথ

মূল্য সংযোজন কর (মূসক) বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আবগারী ও ভ্যাট বিভাগ, সিলেট কর্তৃক আগামীকাল রোববার (১২ মার্চ) থেকে দ্বিতীয়বারের মতো চালু হচ্ছে ভ্রাম্যমাণ ভ্যাট বুথ।

ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করা, ভ্যাট বিষয়ে সচেতনতা বৃদ্ধি, অনিবন্ধিত প্রতিষ্ঠানকে অনলাইনে ভ্যাট নিবন্ধন প্রদান, অনলাইনে ভ্যাট রিটার্ন, অনলাইনে কর পরিশোধ, ডিলার ও আমদানিকারক প্রতিষ্ঠানসমূহের সহগ মূসক ৪.৩ দাখিলে সহায়তা প্রদান, মূসক-৬.৩ ইস্যুসহ সকল ধরনের আইনি সহযোগিতা প্রদান এবং করদাতাদের সুবিধার্থে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর কমিশনার মোহাম্মদ আকবর হোসেনের উদ্যোগে এবং আবগারী ও ভ্যাট বিভাগ, সিলেট এর সহকারী কমিশনার প্রণয় চাকমার প্রচেষ্টায় সিলেটের প্রাণকেন্দ্র ছাড়াও বিভিন্ন উপজেলায় এ ভ্রাম্যমাণ ভ্যাট বুথ স্থাপনের মাধ্যমে করদাতাদের ভ্যাট সংশ্লিষ্ট সকল ধরনের সেবা প্রদান করা হবে।

ভ্যাট অফিস কর্তৃপক্ষ জানিয়েছে, সিলেট শহরসহ উপজেলা পর্যায়ের প্রত্যেকটি স্থানে ভ্রাম্যমাণ ভ্যাট বুথে সেবা প্রদান করা হবে। ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং ও লিফলেট বিতরণ করা হবে।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করতে হলে সম্মানিত ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করার বিকল্প নেই। ভ্রাম্যমাণ ভ্যাট বুথ ও হেল্প ডেস্কের মাধ্যমে আমরা সে চেষ্টা চালিয়ে যাচ্ছি। সংশ্লিষ্ট প্রতিটি মার্কেটের ব্যবসায়ীরা যাতে উক্ত ভ্রাম্যমাণ ভ্যাট বুথে এসে রিটার্ন সাবমিট করেন এবং যে সকল ব্যবসাপ্রতিষ্ঠান এখনও ভ্যাট নিবন্ধন গ্রহণ করেনি তাদেরকে নিবন্ধন গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।