সিলেটে তিন বাম ছাত্রসংগঠনের প্রতিবাদী বিক্ষোভ

ঢাকায় প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের নেতাকর্মীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ছাত্র ইউনিয়ন, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রণ্ট।

সোমবার (৮ আগস্ট) বিকাল ৪টায় বন্দরবাজারে সিটি কর্পোরেশনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে কোর্ট পয়েন্ট ঘুরে এসে কামরান চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের আহ্বায়ক মনীষা ওয়াহিদের সভাপতিত্বে এবং ছাত্র ইউনিয়ন নেতা হাছান বখত চৌধুরী কাওছারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল সিলেট নগর শাখার সভাপতি বিশ্বজিৎ শীল, সমাজতান্ত্রিক ছাত্রফ্রণ্ট সিলেট নগর শাখার সদস্য সুমিত কান্তি পিনাক, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল শাবিপ্রবি শাখার সংগঠক সাত্ত্বিক বন্দোপাধ্যায়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সদস্য মাশরুখ জলিল, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল সিলেট নগরের সাংগঠনিক সম্পাদক আয়েশা আক্তার প্রমুখ।

সমাবেশে বক্তারা, ‘বলেন দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি, দায়িত্বশীল কর্তৃপক্ষের ফাঁকা আওয়াজ এবং সামঞ্জস্যহীন পাবলিক স্টেটমেন্ট ফ্যাসিস্ট আওয়ামী সরকারের দেউলিয়াত্বের প্রমাণ দেয়। ফাঁকা আওয়াজ আর হামলা-মামলা করে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না।’

সমাপনী বক্তব্যে মনীষা ওয়াহিদ বলেন, ‘যারা রাতের বেলা ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে, রাতের আধারে তারা জ্বালানি তেলের দাম বাড়াবে এতে অবাক হবার কিছু নাই। ঢাকায় আমাদের সহযোদ্ধাদের উপর পুলিশ লেলিয়ে দিয়ে এই সরকার আবারও প্রমাণ করলো এই দেশে মানুষের ন্যায্য কথা বলার যে মৌলিক অধিকার সেটিও এখন আর নাই। ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারকে প্রত্যেকটি আঘাতের জবাব এদেশের মাটিতেই দিতে হবে।’