সিলেটে ড্রাইভিং লাইসেন্স পেতে কমছে ভোগান্তি

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআরটিএ’র উদ্যোগে ‘একই দিনের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কর্মসূচি’র উদ্বোধন করা হয়েছে। এর ফলে এখন থেকে ড্রাইভিং লাইসেন্স পেতে আবেদনকারীদের বারবার বিআরটিএ কার্যালয়ে যেতে হবে না।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে বিআরটিএ সিলেট সার্কেল প্রাঙ্গণে এ কর্মসূচির উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোশারফ হোসেন ও সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানসহ অন্যান্যরা।

এসময় উপস্থিত ছিলেন, বিআরটিএ’র সিলেট বিভাগীয় উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার) মো. শহিদুল আযম ও বিআরটিএ, সিলেট সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) মো. রিয়াজুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এসময় বিআরটিএ’র উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার) মো. শহিদুল আযম বলেন, বর্তমান সরকার জনগণের নিকট সকল সরকারি সেবা পৌঁছে দিতে চায়। এরই ধারাবাহিকতায় সরকার বিআরটিএ-কে অনেক ডিজিটালাইজ করেছে। এখন আর ড্রাইভিং লাইসেন্সের সেবা গ্রহণ করতে গ্রাহকদের বারবার অফিসে আসার প্রয়োজন নেই। মাত্র একবার অফিসে এসেই গ্রাহক তার ড্রাইভিং লাইসেন্সের সকল কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

বিআরটিএ সিলেট সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) মো. রিয়াজুল ইসলাম বলেন, আমরা খুবই গর্বিত যে ৭ মার্চের মতো এমন একটি দিনে আমরা আমাদের একই দিনের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কর্মসূচির শুভ উদ্ধোধন করতে পেরেছি। আজ মোট ৪৮ জন গ্রাহক তাদের পরীক্ষার পূর্বে বায়োমেট্রিক কার্যক্রম সম্পন্ন করছেন। এসকল গ্রাহককে ড্রাইভিং লাইসেন্সের জন্য আর অফিসে আসার প্রয়োজন নেই।

তিনি গ্রাহকগণকে অনুরোধ জানিয়ে বলেন, নিজের কাজ নিজে করুন এবং লার্নার করার সময় সকল কাগজপত্র সঠিকভাবে প্রদান করুন। বিআরটিএ পূর্বের যেকোনো সময়ের চেয়ে এখন অনেক বেশি স্বচ্ছ ও জবাবদিহিমূলক। ড্রাইভিং লাইসেন্স এখন পূর্ণ ডিজিটালাইজ। এ কার্যক্রম ধারাবাহিকতা বজায় রাখতে সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য।