সিলেটে টিকিটের জন্য হাহাকার, নাদেলের ‘আত্মসমর্পণ’

সিলেটে বিপিএল এর টিকিট বিক্রি শুরু হহওয়ার ঘন্টা দুয়েকের মধ্যেই শেষ! বৃহস্পতি ও শুক্রবার দুদিনই ছিল একই অবস্থা। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে টিকিট না পেয়ে ফিরে গেছেন বেশিরভাগ দর্শক।

অভিযোগ ওঠে টিকিট কালোবাজারির। এমনকি গেল দুদিন তুমুল আলোচনায় ছিল বিষয়টি। কিন্তু কেন এমন হলো কেউ কোন উত্তরও পাচ্ছিলেন না।

এমন বাস্তবতায় মাঝে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)পরিচালকও নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল সাংবাদিক মুখোমুখি হয়ে এ নিয়ে প্রশ্নের মুখে পড়লে দুই হাত তুলে কাছে দুঃখ প্রকাশ করেন।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে রংপুর রাইডার্স ও সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ চলাকালে প্রেসবক্সে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এভাবে দুঃখ প্রকাশ করেন তিনি।

নাদেল বলেন, ‘সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আসন সংখ্যা প্রায় সাড়ে ১৮ হাজার। এরমধ্যে অংশগ্রহণকারী দল বড় অংশের টিকিট কিনে নেয়। আমার জানামতে সিলেট স্ট্রাইকার্সও হাজার পাঁচেক টিকিট কিনে নিয়েছে। টিকিট বাড়তি দামে বিক্রির কোন অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার জন্য একজন নির্বাহী ম্যাজিস্টেট, আইনশৃঙ্খলা বাহিনীসহ আমাদের লোকরাও নজরদারি করে।’

তবে অভিযোগ ও ক্রীড়াপ্রেমীদের টিকিট নিয়ে হতাশার বিষয়ে তিনি বলেন, ‘আমরা সব রকমের আপ্যায়ন, সুযোগ-সুবিধার ব্যাপারে কাজ করি। তবে টিকিটের ব্যাপারটি নিয়ে আমাকে দু’হাত তুলে (আত্মসমর্পন) দিতে হবে।’

তিনি বলেন, সিলেটে বিপিএল নয়, ‘যেকোনো খেলায় দর্শক উন্মাদনা থাকে। আমরা চাহিদামতো টিকিট সরবরাহ করতে পারি না।’ তাই এই বিষয়টি সংশ্লিষ্ট উপর মহল পরবর্তীতে বিবেচনায় নেবেন আশাবাদি তিনি।

তিনি আরও বলেন, ‘সিলেটে তো শুধু বিপিএল নয়, যেকোনো ক্রিকেটের আসর যখন বসে, দর্শকে মাঠ ভরপুর থাকে। সেটা আপনারাও দেখেছেন। এবার আমরা চার দিনে আটটা ম্যাচ পেয়েছি। আমি মনে করি, আমাদের এই ভেন্যু সুযোগ-সুবিধা, সৌন্দর্য সব কিছু নিয়ে যে জায়গায় এসেছে, আগামী দিনে আমরা আরও টুর্নামেন্ট পাব, সেই প্রত্যাশা সব সময়ই করি।’

উল্লেখ্য, আজ শুক্রবার থেকে শুরু হয়েছে বিপিএল সিলেট পর্ব। গত বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় বিপিএলের টিকিট বিক্রি। বিক্রি করা হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও জেলা স্টেডিয়ামের মূল গেটের বুথে।

সংশ্লিষ্টরা বলছেন, ম্যাচের দিন ও এর আগের দিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত প্রতি বুথে টিকিট পাওয়া যাবে। কিন্তু প্রথম দিনই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে টিকেট না পেয়ে মলিন মুখে ফিরতে হয়েছে অনককে।

প্রতি ম্যাচের সর্বনিম্ন ২০০ টাকা করে রাখা হয়েছে ওয়েস্টার্ন গ্যালারি ও গ্রিন হিল এরিয়ার টিকিট। গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের দাম সর্বোচ্চ ১ হাজার ৫০০ টাকা। এ ছাড়া ইস্টার্ন গ্যালারির টিকিটের দাম ৩০০ টাকা, ক্লাব হাউজের টিকিট ৫০০ টাকা।