সিলেটে ‘জিসান গ্রুপ’র ছত্রছায়ায় অপকর্ম, জিজ্ঞাসাবাদে স্বীকার

সিলেট শহরে দীর্ঘদিন ধরে কিশোর গ্যাং ‘জিসান গ্রুপ’ তাদের সদস্যদের দ্বারা চুরি, ছিনতাই এবং মারামারির মত অপকর্ম করে আসছিল। এই গ্রুপের ২ সদস্যকে র‌্যাব গ্রেফতার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে নিজেদের অপকর্মের বিষয়টি স্বীকার করে তারা। জিজ্ঞাসাবাদে জিসান নামের একজন এই গ্রুপকে নেতৃত্ব দেয় বলেও গ্রেফতার হওয়া ঐ দুই সদস্যের কাছ থেকে জানা যায়। মঙ্গলবার (৭ জুন) র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি আফসান-আল-আলম এক প্রেস বিজ্ঞপ্তির মাধম্যে এমনটিই জানিয়েছেন। গ্রেফতারকৃত কিশোর গ্যাং জিসান গ্রুপের ২ সদস্য হলো- হৃদয় আহমদ (১৯), যে শাহপরান থানার আটগাঁও খেওয়া এলাকার বাসিন্দা হায়দর মিয়ার ছেলে এবং হিমেল আহমদ (১৯), সে একই থানার বাসিন্দা নিজাম উদ্দিনের ছেলে।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সোমবার (৬ জুন) নগরীর শাহপরান থানাধীন এলাকায় একটি সিএনজি অটোরিকশায় ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে অভিযান নামে তারা। অভিযানে সিলেটের আলোচিত কিশোর গ্যাং জিসান গ্রুপের এই ২ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতদের শাহপরান থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

গ্রেফতার প্রসঙ্গে বলতে গিয়ে র‌্যাব জানায়, সোমবার (৬ জুন) কিশোর গ্যাংয়ের ৪ সদস্য সিলেট নগরী থেকে গোলাপগঞ্জের বাঘা পরগনায় যাওয়ার কথা বলে একটি সিএনজি অটোরিকশায় ওঠে। শাহপরান থানার পীরেরবাজার এলাকায় অটোরিকশাটি পৌঁছার পর তারা চাকু বের করে চালককে ভয় দেখিয়ে একটি মোবাইল ফোন ও নগদ ৫ শত টাকা ছিনিয়ে নেয়। র‌্যাবের গোয়েন্দা দল এ বিষয়ে অবগত হয়ে অভিযান শুরু করে । অভিযানে গ্রেফতার করা হয় হৃদয় ও হিমেলকে। মূলহোতা জিসানকে গ্রেফতারে অভিযান চলছে।