সিলেটে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী আটক

সিলেট নগরের রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় সমাবেশস্থল পরিদর্শনকালে জামায়াত ইসলামির ৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার বেলা ১১টার দিকে তাদের আটক করা হয়।

জামায়াত নেতারা জানান, শনিবার রেজিস্ট্রারি মাঠে তাদের বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের আগে শুক্রবার সকালে রেজিস্ট্রারী মাঠ পরিদর্শন করতে যান নেতাকর্মীরা। পরিদর্শন শেষে তাদের নেতাকর্মীদের আটক করে পুলিশ।

আটক ৫ জন হলেন, বিয়ানীবাজার উপজেলার খশির গ্রামের সিদ্দিক আহমদের ছেলে আজিজুল ইসলাম (৪৩), বালাগঞ্জ উপজেলার নূরপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে এএসএম রুবেল (২৩), কানাইঘাটের বড়দেশ গ্রামের আলী আহমদের ছেলে মারুফ আহমদ (১৮), নগরীর উত্তর বাগবাড়ি এলাকার মৃত এরফান উদ্দিনের ছেলে আবুবকর সিদ্দিক (৫৮) ও শান্তিগঞ্জ উপজেলার বাগেরকোনা গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে সাইদুল ইসলাম (৩৮)।

বিষয়টি স্বীকার করে সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ জানান, রেজিস্ট্রারি মাঠ থেকে ৫ জনকে থানায় নেওয়া হয়েছে। তাদের রাজনৈতিক পরিচয় এখনও জানা যায়নি। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা কোন নাশকতার সাথে জড়িত কি না বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

এদিকে শনিবার রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় সমাবেশের ঘোষণা দিয়েছে নিবন্ধন হারানো দল জামায়াতে ইসলামি। তবে এখন পর্যন্ত সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। সার্বিক বিষয় মাথায় রেখে সমাবেশস্থলসহ নগরের কয়েকটি সড়কে মহড়া চালায় পুলিশ ও সিআরটির যৌথ দল।

পুলিশ জানায়, চলমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থেই নগরে মহড়া পরিচালিত হচ্ছে।