সিলেটে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ পালন

‘ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার’ এই স্লোগানকে সামনে নিয়ে এবার সারাদেশের ন্যায় সিলেটে নানা কর্মসূচির মধ্য দিয়ে ৮ম বারের মতো পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১১টার দিকে সিলেট অগ্রগামী বালিকা সরকারী উচ্চ বিদ্যালয় ও কলেজের অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও বিআরটিএ’র যৌথ উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়।

বিআরটিএ’র সিলেট বিভাগের উপপরিচালক প্রকৌশলী মো. ডালিম উদ্দিন এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কোহেলী রানী রায় এবং ইশিতিয়াক হোসেন মুনসির যৌথ পরিচালনায় আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ার উজ জামান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আমির হোসেন, বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া ফেরদৌস, জেলার সহকারী প্রকৌশলী রিয়াজুল ইসলাম, সহকারী জেলা শিক্ষা অফিসার আকরাম হোসেন, অগ্রগামী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষিকা হেপি বেগম।

সভায় উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ সভাপতি এমএ হান্নান, নিরাপদ সড়ক চাই (নিসচা) জেলার আহবায়ক জহিরুল ইসলাম মিশু, মহানগরের সভাপতি এম. ইকবাল হোসেন, শিক্ষার্থী রিফাত তাসফিয়া রিফাহ, রুদশী রোবাবা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘সড়ক ব্যবস্থাপনার জন্য চালকদের প্রশিক্ষণের পাশাপাশি রাস্তায় চলাচলকারী যাত্রী, পথচারী ও সর্বস্তরের জনসাধারণকে সচেতন করাই দিবসটি পালনের মূল লক্ষ্য।’