সিলেটে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভা

সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী এনডিসি বলেছেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন সঠিকভাবে লিপিবদ্ধ না থাকলে অনেক ভোগান্তির স্বীকার হতে হয়। শুধু তাই নয়, দেশের উন্নয়ন পরিকল্পনায় ও ব্যাঘাত সৃষ্টি ঘটে। সুতরাং এ বিষয়টি এখন খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাড়িয়েছে। সঠিক সময়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন করার ক্ষেত্রে মানুষদেরকে সচেতন করতে হবে। এ ক্ষেত্রে স্থানীয় গ্রাম পুলিশ, ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের উদ্ধোক্তা, মেম্বার ও চেয়ারম্যানগণকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। বিশেষ করে মেম্বারগণ এ বিষয়টি তদারকিতে রাখলে এবং মানুষকে সচেতন করলে সঠিক সময়ে কাজটি সম্পাদন হবে। এক কথায় জনপ্রতিনিধিসহ আমাদের যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। তাহলে জাতীয় উন্নয়নে বাধার সৃষ্টি হবেনা।

শুক্রবার (৬ অক্টোবর) সকালে সিলেট সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সিলেট বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসন এর যৌথ আয়োজনে জাতীয় জন্ম মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক বিপ্লব বড়ুয়া, সিলেটের সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, সিলেটের স্থানীয় সরকার উপ পরিচালক (ভারপ্রাপ্ত) হোসাইন মো. আল জুনাইদ, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরীন আক্তার।

অনুষ্ঠানে বেলুন উড়িয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস এর উদ্ধোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী এনডিসি।