সিলেটে চোরাই বাইসাইকেল উদ্ধারে গিয়ে মিলল অস্ত্র

সিলেটে চোরাই ১৬টি বাইসাইকেলের খোঁজে গিয়ে আসামির বাসা থেকে উদ্ধার করা হয়েছে ৬টি ধারালো অস্ত্র। সেই সঙ্গে চোরাই ৭টি বাইসাইকেলও উদ্ধার করেছে পুলিশ। বাইসাইকেল চুরি ও অস্ত্র উদ্ধারের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে নগরীর মুন্সিপাড়ার দুটি বাসা থেকে ৭টি চোরাই বাইসাইকেল ও অস্ত্র উদ্ধার করা হয়।

এ ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলেন- মুন্সিপাড়ার ৩৫ নম্বর বাসার শফিক মিয়ার ছেলে আব্দুস শুকুর ও আব্দুল মতিনেড় ছেলে রিপন মিয়া।

অভিযানকালে গ্রেপ্তারকৃত রিপনের বাসা থেকে ৩টি রামদা, স্টিল ও প্লাস্টিকের বাটযুক্ত ২টি চাকু ও ১টি জিআই পাইপ উদ্ধার করা হয়।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ এ তথ্য নিশ্চিত করে বলেন, নগরীর জিন্দাবাজারের একটি দোকানের গোডাউন থেকে ১৬টি বাইসাইকেল চুরি হয়। এ ঘটনায় শুকুর ও রিপনকে গ্রেপ্তার করা হলে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সাইকেলগুলো উদ্ধার করা হয়।

কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হুদা বলেন, গত ২৪ অক্টোবর নগরীর জিন্দাবাজারে ট্রেড বেকার নামক সাইকেলের কানিজ প্লাজার ৬ তলায় অবস্থিত গোডাউন থেকে ১৬টি বাইসাইকেল চুরি হয়। গত বুধবার (২ নভেম্বর) এ ঘটনায় জামাল উদ্দিন বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা (নং-০৮(১১)’২২) দায়ের করেন।

তিনি বলেন, দুই আসামিকে বৃহস্পতিবার (৩ নভেম্বর) আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে মুন্সিপাড়ার ৬৮ নম্বর বাসা থেকে ২টি এবং অন্য বাসা থেকে আরও ৫টি সাইকেল উদ্ধার করে পুলিশ। এ সময় রিপনের বাসায় অভিযানকালে ৩টি রামদা, ২টি চাকু ও জিআই পাইপের টুকরো জব্দ করা হয়। এ ঘটনায় গ্রেপ্তারকৃত রিপনের বিরুদ্ধে অস্ত্র আইনে আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

এসআই নাজমুল হুদা বলেন, গ্রেপ্তারকৃত আব্দুস শুকুরের বিরুদ্ধে মাদক ও অস্ত্রসহ ৮টি মামলা রয়েছে। এছাড়া রিপন মিয়ার বিরুদ্ধে মাদক আইনে ২টিসহ ৭টি মামলা রয়েছে। চোরাই অবশিষ্ট ৯টি বাইসাইকেল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।