সিলেটে ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে নগদ অর্থ বিতরণ

ইমাম প্রশিক্ষণ একাডেমী সিলেটের উপ-পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম বলেন, সরকার ইমাম, মুয়াজ্জিন ও শিক্ষকদের কল্যাণে আন্তরিকতার সাথে কাজ করছে। সরকারের পাশাপাশি আল ওয়াফা ফাউন্ডেশন ইউকে’র নগদ অর্থ প্রদান সহ বিভিন্ন সহায়তামূলক কার্যক্রম মহতী ও প্রশংসনীয়। তিনি এই ফাউন্ডেশনের মত অন্যান্য সংগঠনকে ইমাম, মুয়াজ্জিন ও শিক্ষকদের কল্যাণ ও সহযোগিতায় এগিয়ে আসার আহবান জানান।

তিনি শনিবার (২০ আগস্ট) দুপুরে মোগলাবাজার ইউনিয়ন পরিষদের হল রুমে আল ওয়াফা ফাউন্ডেশন ইউকে’র উদ্যোগ বিভিন্ন মাদরাসার শিক্ষক, মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আল ওয়াফা ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান মাওলানা শাহ্ মিজানুল হক এর সভাপতিত্বে ও ইসলামী ফাউন্ডেশন সিলেট জেলার (মাস্টার ট্রেইনার) মাওলানা মুফতি মামুনুর রশিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম ইমরান, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহ ইমাদ উদ্দীন নাসীরী, মোগলাবাজার থানার এসআই আব্দুল্লাহ আল-মামুন, মোগলাবাজার ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য আইয়ুব হোসেন।

বক্তব্য রাখেন- গাজীরপাড়া হাফিজিয়া আলিম মাদরাসার শিক্ষক হাফিজ মাওলানা আব্দুশ শহিদ, বারইগ্রাম ফুরকানিয়া ইসলামীয়া মাদরাসার শিক্ষা সচিব মাওলানা নজির আহমদ, শিক্ষক মাওলানা আনাউল হক, মদীনাতুল উলুম কাসেমীয়া বালিকা মাদরাসার মুহতামীম মাওলানা আব্দুস শহীদ, মোগলাবাজার জামে মসজিদের ছানি ইমাম হাফিজ রেদওয়ান আহমদ, হাজীগঞ্জ বাজার জামে মসজিদ ইমাম মাওলানা এমদাদুর রহমান, সতীঘর জামে মসজিদের ইমাম মাওলানা সামিনুল হক, পূর্ব হরগৌরী জামে মসজিদের ইমাম মাওলনা খায়রুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক মাওলানা ছালেহ আহমদ, সিলেট সেন্টাল কলেজের পরিচালক শাহ্ রুম্মানুল হক।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়ত করেন মির্জাপুর জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মাওলানা সামছুল ইসলাম।
অনুষ্ঠানে মাদরাসার শিক্ষক, মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।

বক্তারা বলেন, বর্তমান সময়ে নিত্যপণ্যের দাম অস্বাভাবিক। এমন কঠিন পরিস্থিতিতে আল ওয়াফা ফাউন্ডেশন ইউকে মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও মাদরাসা শিক্ষকদের মাঝে অর্থ সহায়তা প্রদান করে দৃষ্টান্ত স্থাপন করেছে। এ প্রতিষ্ঠানের মত মহতী কাজে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।