সিলেটে আদালত প্রাঙ্গণে বিরোধী আইনজীবিকে রক্তাক্ত করলেন জামান

সিলেটে আদালত প্রাঙ্গণেই বিরোধী পক্ষের আইনজীবিকে মেরে রক্তাক্ত করলেন সাবেক বিএনপি নেতা এডভোকেট শামসুজ্জামান জামান।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সিলেটের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বাইরে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সাংবাদিক মিঠু দাশ জয়ের করা একটি ছিনতাই মামলার চার্জ গঠনকে কেন্দ্র করে আদালতে এডভোকেট তাজ উদ্দিনের সাথে বিতর্কে জড়ান সিলেটের বহুল আলোচিত সাবেক বিএনপি নেতা শামসুজ্জামান জামান। আদালতের অভ্যন্তরেই শুনানি শুরুর প্রাক্কালে দুই আইনজীবি বাদানুবাদে জড়ান। এরপর উভয় আইনজীবি ও বাদী-বিবাদী আদালতের বাইরে এলে এডভোকেট তাজ উদ্দিনের উপর হামলা চালান আসামী পক্ষের আইনজীবি শামসুজ্জামান ও আসামীরা। এসময় জামানের ঘুষিতে এডভোকেট তাজ উদ্দিনের নাক ফেটে রক্তাক্ত হন তিনি। পরে সেখানে উপস্থিত আইনজীবিরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আইনজীবি জানান, আজকে একটি মামলায় চার্জ গঠনের কথা ছিলো। যেখানে আসামী পক্ষের আইনজীবি ছিলেন এডভোকেট শামসুজ্জামান জামান। শুনানি শুরুর আগে বাদীর আইনজীবি এডভোকেট তাজ উদ্দিন ও দেবব্রত চৌধুরী শুনানি পেছানোর জন্য নিজেদের মধ্যে আলাপ করছিলেন। তবে হঠাৎ করেই আসামী পক্ষের আইনজীবি শামসুজ্জামান বাদী পক্ষের আইনজীবি তাজ উদ্দিনকে লক্ষ্য করে হুমকি ধামকি দিতে থাকেন। এসময় দুজনের মধ্যে কিছুটা উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এরপর আদালত চার্জ গঠনের তারিখ পিছিয়ে দেন।

সবাই যখন আদালত কক্ষ থেকে বেরিয়ে চলে আসেন তখন হঠাৎ করেই আসামী পক্ষের আইনজীবি শামসুজ্জামান ও তার মক্কেলরা বাদী পক্ষের উপর হামলা চালায়। এতে তাজ উদ্দিন সাহেব গুরুতর আহত হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তবে ঘটনা সম্পর্কে জানতে সাংবাদিক মিঠু দাস জয়কে ফোন করলেও তিনি এ সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হন নি। আর এডভোকেট শামসুজ্জামানের মুঠোফোনে কল করলে তা বন্ধ পাওয়া যায়।