সিলেটের ৮ ইউনিয়নে শেষ ভোট গ্রহণ, চলছে গণনা

সিলেট সদর ও ফেঞ্চুগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ৭৮ কেন্দ্রে এ ভোট গ্রহণ সম্পন্ন হয়।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া ভোট চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এসব কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ হয়েছে।

সদর উপজেলার খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার ইউনিয়নে তিনটি পদের বিপরীতে ১৯৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। চেয়ারম্যান পদে ১৩ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৩৯ ও সাধারণ সদস্য পদে ১৪৭ জন। এ তিনটি ইউপিতে ৩৩ কেন্দ্রে ও স্থায়ী-অস্থায়ী ২২৩টি কক্ষে ভোট গ্রহণ করা হয়।

এছাড়া ফেঞ্চুগঞ্জ উপজেলায় নির্বাচন হয় উত্তর কুশিয়ারা, উত্তর ফেঞ্চুগঞ্জ, ফেঞ্চুগঞ্জ, মাইজগাঁও ও ঘিলাছড়া ইউনিয়নে। এ পাঁচটি ইউনিয়নে তিনটি পদে ২৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। চেয়ারম্যান পদে ২৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৫৪ ও সাধারণ সদস্য পদে ১৭২ জন প্রার্থী আছেন। ইউনিয়নের ৪৫ কেন্দ্রের ২৫৩টি কক্ষে ভোট গ্রহণ করা হয়েছে।

ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার সাইদুর রহমান বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।