সিলেটের ৬টি আসনে মনোনয়নপত্র জমা দিলেন ৪৭ জন

মনোনয়ন জমা দেয়ার শেষ দিন ছিলো বৃহস্পতিবার। এদিন বিকাল ৪টা পর্যন্ত সিলেটের ৬ টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪৭ জন। তবে সিলেটের ৬ টি আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ৫৮ জন প্রার্থী।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র থেকে জানা যায়, সিলেটের ৬ টি আসন থেকে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত ৬ জন, জাতীয় পার্টির মনোনীত ৫ জন, তৃণমূল বিএনপির ৬ জন, ইসলামী ঐক্যজোটের ৪ জন, ন্যাশনাল পিপলস পার্টির ৩ জন, বাংলাদেশ কংগ্রেসের ৩ জন, জাকের পার্টির ৩ জন, বাংলাদেশ সাংস্কৃতিক জোটের ২ জন, গণফোরামের ১ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ১ জন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ১ জন, বাংলাদেশ মুসলিম লীগের ১ জন এবং স্বতন্ত্র ১১ জন।

এর মধ্যে সিলেট-১ আসনে মনোনয়ন জমা দিয়েছেন ৮ জন। এছাড়া সিলেট-২ আসনে ১৪ জন, সিলেট-৩ আসনে ৮ জন, সিলেট-৪ আসনে ৪ জন, সিলেট-৫ আসনে ৮ জন এবং সিলেট-৬ আসনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো আজ ৩০ নভেম্বর। যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে।

প্রতীক বরাদ্দের পর থেকে ভোটের ৪৮ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হবে। অর্থাৎ, ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ভোটের প্রচার চালানোর সুযোগ থাকবে। ভোট গ্রহণ হবে ৭ জানুয়ারি।