সিলেটের সব ধরনের ক্রিকেট বয়কটের সিদ্ধান্ত ক্রিকেটারদের

নিজেদের দাবি না মানায় সিলেট জেলার সব ধরনের ক্রিকেট বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন স্থানীয় ক্রিকেটাররা।

জানা গেছে, রেলিগেশনসহ লিগ পদ্ধতিতে সিলেট প্রিমিয়ার লিগ আয়োজনের দাবি নিয়ে সোমবার সিলেট জেলা ক্রীড়া সংস্থার সঙ্গে বৈঠক করেছে সিলেটের ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব) ও সিলেট ক্রিকেট অ্যাসোসিয়েশন। সেই বৈঠকে ক্রিকেটারদের দাবি না মানায় রাতে এক অনলাইন সভায় ক্রিকেটাররা সিলেটের সব ধরনের পেশাদার ক্রিকেট বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন।

সিলেট জেলার শীর্ষ ক্রিকেট লিগে ১০টি দল। সেই ১০ দলকে দুই গ্রুপে ভাগ করেই লিগের কাঠামো সাজিয়েছে আয়োজক জেলা ক্রীড়া সংস্থা। খেলোয়াড়দের আপত্তি এ নিয়েই। তাঁদের দাবি গ্রুপভিত্তিক নয়, সরাসরি লিগ পদ্ধতিতে খেলা হোক। যেখানে সব দল সব দলের বিপক্ষে খেলবে, থাকবে অবনমনও।

সিলেট কোয়াব ও সিলেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জাতীয় দলের ক্রিকেটার এনামুল হক জুনিয়র নিজেদের কর্মসূচির কথা জানিয়ে বলেন, ‘আমাদের দাবি ছিল ফ্ল্যাট লিগ (রাউন্ড রবিন) আয়োজনের। আর রেলিগেশন পদ্ধতি যেন লিগে ফিরিয়ে আনা হয়। তা না হলে এমন দায়সারা লিগ আমরা খেলব না। শুধু লিগ নয়, যে ডিস্ট্রিক্ট চ্যাম্পিয়নশিপ ক্রিকেট হয় সিলেটে, সেটাও বয়কট করছি। আগামীকাল এ ব্যাপারে আমরা ডিসির কাছে যাব। মানববন্ধন করব।’

সূত্র : প্রথম আলো