সিলেটের সড়কে পুলিশের তল্লাশি অব্যাহত

সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে যেন কোনো অরাজক পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য তল্লাশি অব্যাহত রেখেছে পুলিশ। সিলেট-তামাবিল মহাসড়কসহ সিলেট শহরের সঙ্গে যোগাযোগের সবগুলো সংযোগ সড়কে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট।

শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৯টা থেকে শনিবার (১৯ নভেম্বর) বিকেল পর্যন্ত সিলেট-তামাবিল মহাসড়কসহ সবকটি সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের টহল ছিল চোখে পড়ার মতো।

গোয়াইনঘাট থেকে সিলেট অভিমুখে সারীঘাট পয়েন্ট, সালুটিকর পয়েন্ট, হাকুর বাজার পয়েন্ট, ফতেহপুর পয়েন্ট, সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর উপজেলার দরবস্ত-কানাইঘাট পয়েন্টে চোখে পড়ে জৈন্তাপুর ও গোয়াইনঘাট থানা পুলিশের যৌথ টহল।

এসময় মোটরসাইকেল, পিকআপ, অটোরিকশা এবং সিএনজির যাত্রীদের দেহ তল্লাশিসহ অবৈধ মালামাল চেক করে পুলিশ।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুলের নেতৃত্বে পুলিশের এই বিশাল চেকপোস্টে ডিবি পুলিশ সদস্যদেরও দেখা যায়।

বিএনপির মহাসমাবেশগামী নেতা-কর্মীদের যাতায়াতে বিড়ম্বনা এবং প্রতিবন্ধকতা সৃষ্টি করার জন্যই মহাসড়কসহ সবকটি সড়কে পুলিশি চেকপোস্ট বসিয়ে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির নেতা-কর্মীরা।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগির আহমেদ, ওসি ডিবি (নর্থ) রেফায়েত উল্লাহ চৌধুরীসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্যদের উপস্থিতি চোখে পড়ে।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল বলেন, বিএনপির মহাসমাবেশে কেউ যাতে অবৈধ অস্ত্র কিংবা আমদানি নিষিদ্ধ এমনকি রাষ্ট্রবিরোধী কিছু বহন না করতে পারে সে লক্ষ্যে পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে। রাষ্ট্রবিরোধী কিংবা নাশকতামূলক ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে।