সিলেটের নাট্যকর্মী মুমিনুল রাজীব আর নেই

সিলেটের সংস্কৃতি অঙ্গনের প্রিয়মুখ নাট্যকর্মী মুমিনুল রাজীব আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (৯ মার্চ) দিবাগত রাত সোয়া ২টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

মুমিনুল রাজীব সিলেট সম্মিলিত সাংস্কৃতিক জোট ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের নিয়মিত সদস্য। এছাড়া সিলেট প্রসেনিয়াম, ধানশী, কলের গাড়িসহ নানা সংগঠনের সাথে সক্রিয়তা ছিল রাজীবের।

গত মঙ্গলবার (৬ মার্চ) রাতে শাহী ঈদগাহ’র বাসায় আকস্মিক হৃদরোগে আক্রান্ত হন রাজীব। তাকে দ্রুত ভর্তি করা হয় সিলেটের আল হারামাইন হাসপাতালে। অবস্থার অবনতি হলে পরদিন বুধবার (৭ মার্চ) বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে নেওয়া হয় ঢাকার ইউনাইটেড হাসপাতালে। এনজিওগ্রাম সম্পন্ন হওয়ার পর সেখানকার চিকিৎসকরা রাজীবের হার্টে ৩টি ব্লক থাকার কথা জানান। রিং পরানোর কথা জানালেও ক্রমাগত তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সেটি সম্ভব হয়নি। বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে ইউনাইটেড হাসপাতালের চিকিৎসকরা রাজীবকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে মা, স্ত্রী, তৃতীয় শ্রেণিতে পড়ুয়া একমাত্র মেয়ে এবং দুই ভাই রেখে গেছেন রাজীব। শুক্রবার (১০ মার্চ) বাদ জুমা নগরীর শাহী ঈদগাহ ময়দানে রাজীবের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। বাদ আছর রাজীবের গ্রামের বাড়ি খালপাড় শাহী ঈদগাহে দ্বিতীয় জানাজার নামাজ শেষে তাকে দাফন করা হয়।