সিলেটের দুইজনসহ ৯ জঙ্গি গ্রেপ্তার

বান্দরবান সদর উপজেলার টংকাবতি থে‌কে অস্ত্র ও গোলাবারুদসহ জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এর মধ্যে আছেন সিলেটের দুইজন।

সোমবার (১৩ মার্চ) সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার প্রশিক্ষণ কমান্ডার কুমিল্লার মো. দিদার হোসেন ওরফে চম্পাই (২৫), সি‌লেটের বিয়ানীবাজারের তাহিয়াত চৌধুরী (১৯), সি‌লেটের শাহপরা‌ণের মো. লোকমান মিয়া (২৩), নারায়ণগঞ্জের আল আমিন সর্দার (২৯), কামরাঙ্গীরচরের সাইমুন রায়হান (২১),‌ কুমিল্লার লাকসা‌মের মো. ইমরান হোসেন (৩৫), ঝিনাইদহ কোটচাঁদপুরের মো. আমির হোসেন (২১), বরিশাল সদরের মো. আরিফুর রহমান (২৮) ও ময়মনসিংহের ফুলপু‌রের শামীম মিয়া (২৪)।

খন্দকার আল মঈন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে টংকাবতি এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তা‌দের কাছ থে‌কে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

তি‌নি আরও ব‌লেন, গত ২০ অক্টোবর রাঙ্গামাটির বিলাইছড়ি ও বান্দরবানের রোয়াংছড়ি থেকে আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সাত, কেএনএফের তিন, ১১ জানুয়ারি বান্দরবানের থানচি ও রোয়াংছড়ি থেকে পাঁচ, ২৩ জানুয়ারি কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা থে‌কে দুই, ৭ ফেব্রুয়ারি জঙ্গি সংগঠনের ১৭, পাহাড়ি সংগঠনের তিন ও ১ মার্চ প্রশিক্ষণে অংশ নেওয়া চার জঙ্গিকে পটিয়া থেকে গ্রেফতার করা হয়। এ ছাড়া ১২ মার্চ ৯ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। এ পর্যন্ত জঙ্গি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাসহ ৫৯ জন‌কে গ্রেপ্তার করা হ‌য়। আমাদের অভিযান অব্যাহত থাকবে।