সিলেটের তিন জেলায় বিপুল পরিমাণ মাদকসহ ৭ জন গ্রেপ্তার

সিলেটের তিন জেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক জব্দসহ ৭ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৪৮ বোতল বিদেশী মদ, ৯৩ বোতল ফেনসিডিল এবং ২৪৩ পিস ইয়াবা।

র‍্যাব-৯ জানায়, গত ২৭ জানুয়ারি সকালে সুনামগঞ্জ র‌্যাব-৯ সুনামগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল জেলার বিশ্বম্ভরপুর উপজেলায় অভিযান পরিচালনা করে ৪৮ বোতল বিদেশী মদ উদ্ধারের পাশাপাশি ২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত দুই মাদক ব্যবসায়ী হলো- সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার খুদিরাই গ্রামের ইরন মিয়ার ছেলে ইয়াছিন (২১) এবং একই এলাকার বাসিন্দা জয়নাল আবেদীনের ছেলে মো. ঝুমন মিয়া (২০)।

অপর আরেকটি অভিযানে র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের একটি গত ২৭ জানুয়ারি রাতে হবিগঞ্জ জেলার সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ২৪৩ পিস ইয়াবা এবং ৪ বোতল ফেনসিডিল উদ্ধারপূর্বক ২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীরা হলো- হবিগঞ্জ জেলার সদর থানার বড় বহুলা এলাকার বাসিন্দা মৃত রশীদ আলীর ছেলে মো. সৈয়দ আলী (৪২) এবং একই থানার জঙ্গল বহুলা এলাকার বাসিন্দা মৃত শফিকুল হকের ছেলে শরীফ উদ্দিন আহম্মেদ (৩৫)।

ওই দিন র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের অপর একটি দল হবিগঞ্জ জেলার বাহুবল থানা এলাকায় অভিযান চালিয়ে ৮৯ বোতল ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীরা হলো- চুনারুঘাট থানার পাক্কা বাড়ী এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে মো. রফিক মিয়া (৩৫), একই এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে মো. রফিকুল ইসলাম রফিক (৩২) এবং (৩) বাহুবল থানার দক্ষিণ দৌলতপুর গ্রামের মৃত জয়নুদ্দিনের ছেলে মো. তাহের উদ্দিন (২৫)।

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ সনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়েরপূর্বক জব্দকৃত আলামতসহ তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মাদকের বিরুদ্ধে সরকার ঘোষিত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে গোয়েন্দা তৎপরতা এবং চলমান অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে র‍্যাব-৯।