সিলেটের গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হবে : কাইয়ুম চৌধুরী

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, সরকার দেশ পরিচালানায় সর্বক্ষেত্রে ব্যর্থ। ক্ষমতাসীনদের লুটপাটের কারণে দেশের অর্থনীতি আজ ভেঙ্গে পড়েছে। জনগণের ট্যাক্সের টাকায় দেশকে বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ করার স্বপ্ন দেখিয়ে এই টাকা তারা লুটপাঠ করে খেয়ে তারা এখন বলছে দেশবাসীকে দিনের বেলায় কোন বিদ্যুত দেয়া যাবে না। সরকারের এসব অপকর্মের কারণে দেশের মানুষ আজ প্রতিবাদে ফুসে উঠেছে।

তিনি বলেন, মানুষ এই জালিম সরকারের হাত থেকে মুক্তি চায়। যে কারণে সারাদেশে বিএনপির গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হচ্ছে। আগামী ২০ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশও জনসমুদ্রে পরিণত হবে।

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় আগামী ২০ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে সিলেটের বালাগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত দেওয়ান বাজার ইউনিয়নে প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বালাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি গোলাম রব্বানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ লাশের রাজনীতি করে, বিএনপি লাশ নিয়ে রাজনীতি করে না। দেশে জনগনের সরকার প্রতিষ্ঠা হলে সকল হত্যাকাণ্ডের বিচার হবে। তাই আন্দোলন সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগকে বিতাড়িত করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এসময় বক্তব্য রাখেন- দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ, সিলেট জেলা বিএনপি নেতা এডভোকেট আবু তাহের, মাহবুব আলম, শাহীন আলম জয়, সাইফুল ইসলাম সেফুল, পাবেল রহমান, আবুল কাশেম, নাহিদ হোসেন, রিফল আহমদ প্রমুখ।

বক্তারা যেকোন প্রতিকূল পরিস্থিতির মধ্যেও আগামী ২০ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- দেওয়ান বাজার ইউপি চেয়ারম্যান নাজমুল আলম নজম, আব্দুস সালাম, সুরুজ আলী মেম্বার, রজব আলী, তোফায়েল আহমদ সুহেল, আব্দুল আলী মাসুম, হাজী আব্দুল হাদি, আব্দুল আউয়াল পিন্টু, কামরু মিয়া মেম্বার, মিজানুর রহমান, দিলু মিয়া, ইজলাল আহমদ প্রমুখ।

এর আগে সেমবার সকালে উপজেলায় বোয়ালজুর ইউনিয়নে প্রস্তুতি সভা করে বালাগঞ্জ উপজেলা বিএনপি। এসময় জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন- বিএনপি নেতা সাইফুল ইসলাম সেফুল, জাহিদুর রহমান আরশ, আফজল হোসেন মেম্বার, আব্দুস সত্তার, কারী আব্দুস ছত্তার, সালমান আহমদ।

এরপর উপজেলার পশ্চিম গৌরিপুর ইউনিয়নে প্রস্তুতি সভা করা হয়। এতে সিলেট জেলা ও বালাগঞ্জ উপজেলা বিএনপির নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন- লুতফুর রহমান চেয়ারম্যান, রুবেল আমিন, নজম আলী, মাওলানা মনির হোসেন, কাপ্তান মেম্বার, ওসমান আলী প্রমুখ।