সিলেটের আজ ফাইনালে যাওয়ার লড়াই

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গী কে? সিলেট স্ট্রাইকার্স না রংপুর রাইডার্স? এই প্রশ্নের উত্তর মিলবে আজ রাতেই।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে সিলেট ও রংপুর। সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে খেলা। এই ম্যাচের জয়ী দলই আগামী ১৬ ফেব্রুয়ারির ফাইনালে কুমিল্লার সঙ্গী হবে।

বিপিএলের লিগ পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই শেষ করে সিলেট স্ট্রাইকার্স। আজ দ্বিতীয় কোয়ালিয়াফায়ারে নামার আগে লিগ পর্বে রংপুরের বিপক্ষে দু’বার মুখোমুখি হয়েছিল সিলেট। মাশরাফির দল দুই দেখাতেই হেরেছিল রংপুরের কাছে। সেই রংপুরই আজ ফাইনালে খেলার দেয়াল হয়ে দাঁড়িয়েছে সিলেটের সামনে।

তবে রংপুরকে হারিয়ে ফাইনাল নিশ্চিতের ব্যাপারে আত্মবিশ্বাসী মাশরাফি বিন মর্তুজার দল। রংপুরের বিপক্ষে মাঠে নামার আগে দলের সহকারী কোচ সৈয়দ রাসেল বলেন, ফাইনালে ওঠার ব্যাপারে আমরা আশাবাদী। দুর্ভাগ্যবশত কুমিল্লার বিপক্ষে প্রথম কোয়ালিফাইয়ারে আমরা ভালো খেলতে পারিনি। আশা করি, আগের ম্যাচের ভুলগুলো আমরা শুধরে নিতে পারব।

সিলেটের টপ অর্ডারে তিন তরুণ তৌহিদ হৃদয়, জাকির হাসান আর নাজমুল হোসেন শান্ত ম্যাচে প্রভাব ফেলবেন। সাথে মুশফিকের ব্যাট ও গ্লাভস হাতে পারফরম্যান্সটাও দরকার সিলেটের। এছাড়া বিদেশিদের মধ্যে জর্জ লিন্ডে আর লঙ্কান ইসুরু উদানার কাঁধেও থাকবে দায়িত্ব।

এদিকে শেষদিকে রংপুরে যোগ দিয়েছেন মুজিবুর রহমান, ডোয়াইন ব্রাভো, দাসুন সানাকা এবং নিকোলাস পুরানের মতো তারকা ক্রিকেটাররা। তাই রংপুর কঠিন প্রতিপক্ষ হিসেবেই আজ সিলেটের মুখোমুখি হবে।

এখন দেখার অপেক্ষা রংপুরের বিপক্ষে সিলেট জয়ে ফিরে প্রথম ফাইনালে উঠতে পারে কি না। না কি মাশরাফিদের হতাশ করে রংপুর পেয়ে যাবে দ্বিতীয় শিরোপা জয়ের সুযোগ?