সিকৃবি দিবসে এফএসএল ষষ্ঠ আসরের উদ্বোধন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে (২ নভেম্বর) উদ্বোধন হলো অন্তঃঅনুষদীয় ফিসারিজ সুপার লিগের ষষ্ঠ আসরের।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ১১ ব্যাচের আয়োজনে ৫টি ব্যাচের মধ্যকার প্রতিযোগিতাটির পর্দা নামলো আজ।

বুধবার (০২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে উদ্বোধনী ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড।

আরও উপস্থিত ছিলেন, মৎস্য স্বাস্থ্য ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এম এম মাহবুব আলম, মৎস্য চাষ বিভাগের সহকারী অধ্যাপক আমিনুর রশিদ, উপকূলীয় ও সামুদ্রিক মাৎস্য বিভাগের সহকারী অধ্যাপক পার্থ প্রতিম বর্মণ, বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আশিকুর রহমান আশিক, সাধারণ সম্পাদক মো. এমদাদুল হোসেন ও ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ড. মৃত্যুঞ্জয় কুন্ড বলেন, একাডেমিক কার্যক্রমের পাশাপাশি আরও সহ-কার্যক্রম যেগুলো আছে তার মধ্যে খেলাধুলা অন্যতম। বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কিংবা সংস্কৃতির প্রতিটি সেক্টরেই এই অনুষদ যেভাবে সূচনা করে আসছে এই ধারা অব্যাহত থাকবে। তিনি আয়োজক ও অংশগ্রহণকারী খেলোয়াড়দের সার্বঙ্গীন মঙ্গল কামনা করেন।

এছাড়াও বক্তব্য রাখেন, অধ্যাপক ড. এম এম মাহবুব আলম, সহকারী অধ্যাপক পার্থ প্রতিম বর্মণ।

এসময় তারা খেলোয়াড়দের ভ্রাতৃত্ব সূলভ আচরণ ও সুস্থ, সুন্দর খেলা উপহারের জন্য আহ্বান জানান।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে মাৎস্যবিজ্ঞান অনুষদের এমন আয়োজন সত্যিই প্রশংসনীয়। শিক্ষার্থীদের যেকোনো ন্যায্য অধিকার আদায়ে সিকৃবি ছাত্রলীগ সবসময় পাশে আছে। এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতার ধারাবাহিকতার আশাবাদ ব্যাক্ত করে তিনি আয়োজক ও মাৎস্যবিজ্ঞান অনুষদকে ধন্যবাদ জানান।

সাধারণ সম্পাদক মো. এমদাদুল হোসেন বলেন, এ পর্যন্ত দেখে আসছি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ ইভেন্টের সূচনা হয় মাৎস্যবিজ্ঞান অনুষদের হাত ধরে। মাৎস্যবিজ্ঞান অনুষদ এ জায়গাটা বরাবরের মতো তাদের করে রেখেছে। এসময় তিনি খেলোয়াড়দের শুভকামনা জানান।

মাৎস্যবিজ্ঞান ১৪ ব্যাচ ও মাস্টার্সের মধ্যকার উদ্বোধনী খেলায় ১৪ ব্যাচকে ১-০ গোলে পরাজিত করেন মাস্টার্স।