সিকৃবির ‘পাঠশালা একুশ’র সভাপতি শুভ, সম্পাদক দেবাশীষ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সুবিধা ও শিক্ষাবঞ্চিত শিশুদের সংগঠন ‘পাঠশালা একুশ’র ৩৮ সদস্য বিশিষ্ট পঞ্চম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর‌‌) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সম্মেলন কক্ষে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানের সভাপতিত্ব করেন
বিদায়ী কমিটির সভাপতি তাসফিয়া তাজনিন।

সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাকিবের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহ্বায়ক ও বায়োটেকনোলজি এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মেহেদী হাসান খান। আরও উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর অধ্যাপক ড. জাহির উদ্দীন এবং ‘পাঠশালা একুশ’র সদস্যবৃন্দ।

এরপর কৃষি অনুষদের মো. ওমর ফারুক শুভকে সভাপতি এবং মাৎস্যবিজ্ঞান অনুষদের দেবাশীষ বিশ্বাসকে সাধারণ সম্পাদক ঘোষণার মাধ্যমে ৩৮ সদস্য পূর্ণাঙ্গ কমিটি ২০২৩ ঘোষণা দেন ড. মেহেদি হাসান খান।

নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে ড. মেহেদি হাসান খান বলেন, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনের চেয়ে পাঠশালা ২১ অনন্য। এরা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে। এই পাঠশালা ২১ থেকে এবার এসএসসি পরীক্ষায় তিনজন এ প্লাস পেয়েছে। এটা আসলে গৌরবের বিষয়। তারা উচ্চতার শিক্ষায় এগিয়ে যাবে এটা প্রত্যাশা করা যায়। পাঠশালা ২১-কে আরো বিস্তৃত পর্যায়ে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সম্মিলিতভাবে কাজ করতে হবে।

সহকারী প্রক্টর অধ্যাপক ড. জাহির উদ্দিন বলেন, আমাদের ছাত্ররা শিক্ষাবঞ্চিত শিশুদের শিক্ষা দেয়- এটা গৌরবের। আমরা জানি মানুষ খুব সহজে কাউকে সময় দেয় না। কিন্তু পাঠশালা ২১ শিক্ষাবঞ্চিত শিশুদের তরে সপ্তাহে দুইদিন সময় বিলিয়ে দেয়। বিশ্ববিদ্যালয় পরিসরে বিশ্ববিদ্যালয়ের শহিদমিনারে তাদের ফুল দেওয়া সেই শিক্ষায় পাঠশালার কল্যাণ হয়েছে।

নতুন নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক পাঠশালা একুশ-কে সাফল্যের সর্বোচ্চ পর্যায়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।