সিকৃবিতে জাতির পিতার জন্মদিন উদযাপন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু কিশোর দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) দিবসটি উপলক্ষে সকাল থেকে দেশাত্মবোধক গান প্রচার করা হয়। সকাল সাড়ে ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

সিকৃবি ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞার নেতৃত্বে শোভাযাত্রায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে দিবসটির তাৎপর্য তুলে ধরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন বলেন, ‘শত প্রতিকূলতার মধ্যে দিয়েও দেশের প্রতি ঐকান্তিক ভালবাসার টানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সামনে থেকে নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। আমাদেরও মুজিব আদর্শ বুকে লালন করে দেশ সেবায় এগিয়ে আসতে হবে।’

দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে আলোকসজ্জা করাসহ শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।