সিকৃবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

২০০৫ সালের ১৭ আগস্ট রাজধানীসহ সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগের সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শাখার নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

বুধবার (১৭ আগস্ট) বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান ফটক প্রদক্ষিণ করে। এ সময় জঙ্গিবাদ ও সিরিজ বোমা হামলার প্রতিবাদে ছাত্রলীগ কর্মীদের বিভিন্ন স্লোগানে উত্তাল হয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

এরপর ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক ও সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসেন।

সভাপতি আশিকুর রহমান আশিক তার বক্তব্যে বলেন, সিরিজ বোমা হামলার ঘটনায় বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ মদদ ছিল। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আপনারা ওই জামায়াত, বিএনপি, জেএমবিদের দাঁতভাঙা জবাব দিতে সর্বদা রাজপথে থাকবেন। আমি হুঁশিয়ার করে দিয়ে বলতে চাই, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী বিএনপি-জামায়াত ও জঙ্গিদের রুখতে সবসময় কঠোর ভূমিকায় থাকবে।

সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসেন বলেন, মুন্সীগঞ্জ বাদে বাকি ৬৩টি জেলায় বিএনপি-জামায়াতের মদদপুষ্ট জঙ্গিরা এক হাজার দুইশ কোটি টাকা খরচ করে সিরিজ বোমা হামলা করেছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখনই এই দেশকে এগিয়ে নিতে যান, এই জামায়াত-শিবিরের মদদপুষ্ট জঙ্গিরা তখনই মাথাচাড়া দিয়ে উঠতে চায়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫১ একরে স্বাধীনতাবিরোধীদের কোনো জায়গা হবে না।