সিকৃবিতে কৃষি অর্থনীতি অনুষদীয় সমিতির দায়িত্ব হস্তান্তর

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় সমিতির কার্যনির্বাহী কমিটির দায়িত্বভার নবনির্বাচিত কমিটির কাছে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ৩০৯নং গ্যালারি কক্ষে এ দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়।

নতুন কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ইজাজ আহম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিভাস ভট্টাচার্যের সঞ্চালনায় দায়িত্বভার অনুষ্ঠান শুরু হয়। দায়িত্বভার গ্রহণের পর বিদায়ী কমিটির সদস্যদের ক্রেস্ট প্রদান করেন নতুন কমিটির সদস্যরা।

এরপর নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি ও অনুষদীয় ডিন অধ্যাপক ড. মাসুদ আলম, সহ-সভাপতি ইজাজ আহম্মেদ, সাধারণ সম্পাদক বিভাস ভট্টাচার্যসহ অন্যান্য সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে দায়িত্বভার হস্তান্তর করেন কার্যনির্বাহী কমিটির বিদায়ী সভাপতি অধ্যাপক ড. মো. শাহ আলমগীর ও বিদায়ী সাধারণ সম্পাদক মিন্টু মিয়া।

এতে সভাপতি, সাধারণ সম্পাদকের পাশাপাশি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শাহজাহান মজুমদার, সিকৃবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো. সাজিদ আল সাদেক ও অনুষদের বিভিন্ন লেভেলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. শাহ আলমগীর বলেন, “আমরা অনেক ভিন্নধর্মী কাজ করেছি এবং বিভিন্ন পরিবেশ পরিস্থিতির কারণে অনেক কাজ করতে পারি নাই। আশাকরি নতুন কমিটি আরো ভিন্নকিছু আমাদের সামনে নিয়ে আসবে। নতুন কমিটির সবার জন্য শুভ কামনা।”

সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মিন্টু মিয়া অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, “কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্র সমিতির মাধ্যমে অনেক অসাধারণ ব্যক্তিত্বের সাথে পরিচিত হয়েছি। নব-নির্বাচিতদের অভিনন্দন এবং যারা আমার সাথে ৭ম কার্যনির্বাহী পরিষদে দায়িত্বের সাথে কাজ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। এছাড়াও তিনি তার কমিটির বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন ও অনুষদের শিক্ষার্থীবৃন্দের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন।”

প্রসঙ্গত, এ বছরের ১৫ই জুলাই নির্বাচনী প্রক্রিয়ায় কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের অষ্টম কার্যনির্বাহী কমিটি গঠিত হয়।