সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ান : অধ্যাপক জাকির

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন বলেছেন, গতকাল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সিলেটে আসেন। তিনি হেলিকপ্টারে বন্যাকবলিত সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। তিনি বন্যা পরিস্থিতির সার্বিক বিষয় ও বন্যা দুর্গতদের পুর্নবাসন বিষয়ে কথা বলেন।

তিনি বলেন, জনগণের দুঃখ-দুর্দ্দশা লাগবে আওয়ামী লীগ সবসময়ই তৎপর। তিনি সবধরনের সহযোগিতার আশ্বাস দেন। তিনি জনগণের পাশে থাকার জন্য আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দকে বন্যা শুরু থেকেই নির্দেশনা দেন। তাঁর নির্দেশনা অনুযায়ী মহানগর আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।

বুধবার (২২ জুন) দুপুরে কুচাই ইউনিয়নের শার্পিং এলাকায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণকালে এবং সকালে ১৯ নং ওয়ার্ডে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখা কর্তৃক রায়নগর বায়তুল বরাত জামে মসজিদে ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন। তাছাড়াও তিনি ২১ নং ওয়ার্ডে আজিজ-আয়েশা ফাউন্ডেশনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন।

তিনি বলেন, বন্যা শুরু থেকেই মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দও ত্রাণ বিতরণ করছেন। নগরীর বিভিন্ন জায়গায় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। আশ্রয় কেন্দ্রে মহানগর আওয়ামী লীগ আন্তরিকতার সহিত সহযোগিতা করে যাচ্ছেন। আওয়ামী লীগ গণমানুষের রাজনৈতিক সংগঠন হিসেবে এই ধারা অব্যাহত থাকবে। সকালে তিনি বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার উদ্যোগে রায়নগর বায়তুল বরাত জামে মসজিদে ত্রাণ সামগ্রী বিতরণকালে ইমাম সমিতির ভূয়সী প্রশংসা করেন। তাদের উদ্যোগকে স্বাগত জানান। তিনি বলেন, ইমামরা হচ্ছেন নেতা। তাদের দিকনির্দেশনা অনুযায়ী মানুষ ভালো কাজে অংশ গ্রহণ করেন। তাদেরকে অনুসরণ করে মানুষ আরও বেশি অসহায় মানুষদের পাশে দাঁড়াবেন। ফলে মানুষ উপকৃত হবেন। একে অন্যকে সহযোগিতার মাধ্যমেই এই দুর্যোগ অবস্থা বেরিয়ে আসা সম্ভব হবে। তিনি সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সবাইকে আহবান জানান।

এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সদস্য তাহমিন আহমদ,কুচাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান আনা মিয়া, ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইসমাইল মাহমুদ সুজন, সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম মঈন, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার সভাপতি মওলানা হাবিব আহমদ শিহাব, রায়নগর বায়তুল বরাত জামে মসজিদের কোষাধ্যক্ষ এডভোকেট কামরুল হাসান, ১৯ নং ওয়ার্ড জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরের সহ সভাপতি মাওলানা আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক ও রায়নগর বায়তুল বরাত জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মওলানা আবিদ হাসান রাহমানি, রায়নগর আন-নূর তাহফিজুল কুরআন একাডেমির পরিচালক হাফিজ ফখরুদ্দীন রুস্তম, কুচাই ইউনিয়ন যুবলীগের সভাপতি ইকবাল হোসেন মিটু, সাংস্কৃতিক সম্পাদক আব্দুর রশিদ, আইন বিষয়ক সম্পাদক খসরু হাসান, যুবলীগ নেতা আব্দুস সালাম, বিশিষ্ট মুরব্বি হাজী রমিজ উদ্দিন প্রমুখ।