সামনে দেশের অবস্থা আরো ভাল হবে : গোলাপগঞ্জে এমপি নাহিদ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছন, দুটি উপজেলার যত গ্রামীণ সড়ক আছে যেগুলো সম্ভব সেগুলোর কাজ হয়ে গেছে। বড় ব্রিজ আমরা করে ফেলেছি। স্কুল-কলেজের বিল্ডিং আর দরকার নেই, তা হয়ে গেছে। বিদ্যুতেরও আর দরকার নেই।

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ তুলে ধরে তিনি বলেন, এখন ছোট ছোট কিছু কাজ বাকি রয়েছে। সেগুলোও হয়ে যাবে। বড় বড় কাজ যখন হয়ে গেছে ছোট কাজও হবে। সামনে দেশের অবস্থা আরো ভাল হবে। দেশের টাকা বৃদ্ধি পাবে।

মঙ্গলবার (৯ মে) সকাল ১০টায় গোলাপগঞ্জ উপজেলার পশ্চিম আমুড়া ইউনিয়নের ধারাবহর শাহী ঈদগাহ টাইলস দ্বারা সৌন্দর্য বর্ধন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নাহিদ এমপি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন- দেশ স্বাধীন হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। এ লক্ষ্যেই যেন মানুষ খেয়ে-পরে বাঁচতে পারে সেজন্য আমরা মানুষকে খাওয়ার নিশ্চিয়তা করে দিয়েছি। এখন খাদ্য উদ্ধৃত আছে। প্রতি বছর যে ধান উৎপাদন হয় তা দিয়েই আমাদের হয়ে যায়। তারপরও ১৯ লক্ষ মেট্রিকটন খাদ্য মজুদ আছে, যেন কোন বিপদ আসলে কারো কাছে হাত বাড়াতে না হয়। আগের মত ভিক্ষুক আর ভিখারি করে খাওয়ার কোন অবস্থান নেই। এখন অনেক ছেলে-মেয়ে স্কুল যায়। প্রতি বছর আমরা তাদের হাতে বই তুলে দেই। শিক্ষাক্ষেত্রে মেয়েরা এখন অনেক এগিয়ে। বিভিন্ন বড় বড় পদে মেয়েরা এখন নেতৃত্ব দিচ্ছে। দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। এজন্য সকল ছেলে-মেয়েদের পড়ালেখা করে শিক্ষিত হতে হবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের শুরুতে দোয়া পরিচালনা করেন ধারাবহর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাও. সুহেল আহমদ সাদি।

বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ।

উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নাজিমুল হক লস্কর, সদস্য কামাল আহমদ, আওয়ামী লীগ নেতা শাহরিয়ার পারভেজ লস্কর শিপু, শাহাব উদ্দিন, মসজিদ কমিটির সাবেক সেক্রেটারী শামসুল হুদা প্রমুখ।

জানা যায়, ধারাবহর শাহী ঈদগাহ টাইলস দ্বারা সৌন্দর্যবর্ধন কাজে ব্যয় হবে ৭লাখ ৩২ হাজার টাকা।