সাবেক বিচারপতি মানিককে কারাগারে পাঠানোর নির্দেশ

সিলেট সীমান্তে আটক সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে জেলহাজতে আটক রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

শনিবার (২৪ আগস্ট) বিকেল সাড়ে চারটায় সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আদালতের বিচারক আলমগীর হোসেন এ নির্দেশ দেন। সিলেট জেলা পুলিশের আদালত পরিদর্শক জামশেদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার বিকেল চারটার দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে আদালতে তোলা হয়। বিকেল সাড়ে চারটার দিকে আদালতে শুনানি শেষে তাঁকে জেলহাজতে নিয়ে যাওয়া হয়।

সিলেট জেলা পুলিশের আদালত পরিদর্শক জামশেদ আলম সাংবাদিকদের বলেন, আসামী এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে ৫৪ ধারায় গ্রেফতার করে আদালতে প্রেরণ করে কানাইঘাট থানা পুলিশ। আসামী ঢাকাসহ বিভিন্ন জায়গায় দায়ের করা মামলায় এজহারভূক্ত আসামী হওয়ায় আদালত তাঁকে জেলহাজতে আটক রাখার নির্দেশ দেন। আসামির পক্ষে কোনো আইনজীবী আদালতে ছিলেন না বলেন তিনি।

জামশেদ আলম বলেন, আসামি সাবেক বিচারপতি হওয়ায় বিজ্ঞ আদালত জেলকোড অনুসারে সুযোগ-সুবিধা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, আসামী আদালতকে জানিয়েছেন তিনি শারীরিকভাবে অসুস্থ। আদালত এই বিষয়টি আমলে নিয়ে জেলকোড অনুযায়ী তাকে চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে শনিবার ভোররাতে কানাইঘাট উপজেলার দনা সীমান্ত থেকে সাবেক বিচারপতি মানিককে আটক করে বিজিব সদস্যরা। শুক্রবার (২৩ আগস্ট) ভোর রাতে তাঁকে কানাইঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে কানাইঘার থানা পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।