সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরীকে জাতীয় পার্টি থেকে অব্যাহতি

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থীকে রেখে নৌকার পক্ষে ভোট চাওয়ায়, দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যক্রমে জড়িত থাকার দায়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরীকে দল থেকে সাময়িকভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে।

রোববার (৪ জুন) জাতীয় পার্টির কেন্দ্রীয় দফতর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যক্রমে জড়িত থাকার অপরাধে ইতোপূর্বে ইয়াহইয়া চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছিল। তার জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দলীয় গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপির সুপারিশে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি সাময়িকভাবে ইয়াহইয়ার অব্যাহতির আদেশ অনুমোদন করেছেন এবং এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

উল্লেখ্য, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী গত ১২ মে রাত ৯টায় নগরীর ঝেরঝেরিপাড়ায় এক সভায় নৌকার প্রার্থীর পক্ষে মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য রাখেন এবং নৌকার জন্য ভোট প্রার্থনা করেন৷ সিলেট সিটি করপোরেশন নির্বাচনে লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল থাকা স্বত্বেও তার বিপক্ষে গিয়ে নির্বাচনে নৌকার পক্ষে ভোট চাওয়ার ঘটনায় সিলেটে আলোচনা-সমালোচনার জন্ম দেন ইয়াহইয়া চৌধুরী।