সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

পর্যটন সমৃদ্ধ ও বৈচিত্র্যময় উপজেলা কমলগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ এর ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

পত্রিকাটির প্রকাশনার ১ যুগে পদার্পণ উপলক্ষে শুক্রবার (৩১ মার্চ) রাত ১০টায় কমলগঞ্জ প্রেসক্লাবে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ পত্রিকার সম্পাদক-প্রকাশক ও কমলগঞ্জের পৌর মেয়র মো. জুয়েল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সিফাত উদ্দিন, কমলগঞ্জ থানার ওসি সঞ্চয় চক্রবর্তী, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন, বিশিষ্ট লেখক ও গবেষক আহমেদ সিরাজ, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ রায়ও সাপ্তাহিক কমলগঞ্জের সংবাদ পত্রিকার সম্পাদক সানোয়ার হোসেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি সুব্রত দেব রায় (সঞ্জয়), কমলগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ ওয়াহিদ রুলু, সহ-সভাপতি শাব্বীর এলাহি, সাংবাদিক সমিতির সভাপতি নুরুল মোহাইমিন মিল্টন, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, সাজিদুর রহমান, আব্দুর রাজ্জাক রাজা, অলক দেব, জয়নাল আবেদীন, কামরুল হাসান মারুফ, আসহাবুজ্জামান শাওন, আহমেদুজ্জামান আলম, মোনায়েম খাঁন, নির্মল এস পলাশ, সোহেল রানা, সালাহউদ্দিন শুভ, রুহুল ইসলাম হৃদয়, সাদিকুর রহমান সামু, মো. আহাদ, পারভেজ আহমেদ, তোফাজ্জল হোসেনসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সাপ্তাহিক কমলগঞ্জের কাগজের সম্পাদককে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপর কমলগঞ্জের কাগজ পরিবারের পক্ষ থেকে উপস্থিত অতিথি ও সাংবাদিকদের উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। পরে সাপ্তাহিক কমলগঞ্জের কাগজের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

শেষে কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও প্রেসক্লাবের কার্যকরি সদস্য পিন্টু দেবনাথকে প্রতিনিধি সম্মেলন ২০২৩ এ এনটিভি নিউজ ডিপার্টমেন্ট’স চয়েজ সম্মাননায় (প্রতিদিনের সিলেট নিউজ) ভূষিত হওয়ায় সম্মাননা স্মারক প্রদান করা হয়।