সাদা পাথরের পানিতে ডুবে পর্যটক নিখোঁজ

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদাপাথর পর্যটন কেন্দ্রের ধলাই নদীতে গোসলে নেমে আব্দুস সালাম (২৩) নামের এক পর্যটক নিখোঁজ হয়েছেন।

রবিবার (২জুলাই) দুপুর ৩টার দিকে ভোলাগঞ্জ সাদা পাথর জিরো পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ পর্যটককে উদ্ধারে ফায়ার সার্ভিসের পাশাপাশি কোম্পানীগঞ্জ থানাপুলিশ ও প্রশাসন চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা মিরপুর ১১ নম্বর থেকে ৬ জনের একটি গ্রুপ ভোলাগঞ্জ সাদাপাথর ভ্রমণে আসেন। ভোলাগঞ্জ সাদা পাথর আনন্দ উল্লাস করার সময় ধলাই নদীতে নেমে আব্দুস সালাম নিখোঁজ হন। তিনি সাতার জানেন না বলে জানিয়েছেন তার সাথে ভ্রমণে আসা স্বজনেরা। ধলাই নদীতে স্রোত প্রবল থাকায় তিনি ভেসে গেছেন বলেও জানান তাঁরা। সন্ধ্যা ৭টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার লাশ উদ্ধার হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ডি.এম সাদিক আল শাফিন বলেন, ঢাকা থেকে ভোলাগঞ্জ সাদা পাথরে ভ্রমণে আসা একটি ট্যুর গ্রুপের একজন পর্যটক পানিতে ডুবে নিখোঁজ হয়েছে। ফায়ার সার্ভিস বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত অনেক খোঁজাখুঁজি করে উদ্ধার করতে না পেরে আজকের মতো উদ্ধার কাজ বন্ধ করেছে আগামী কাল আবারও উদ্ধারের সর্বোচ্চ চেষ্টা করা হবে।

উল্লেখ্য ঈদের দিন থেকে ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন কেন্দ্রে ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে প্রবল স্রোতে পানি নামছে। যার ফলে পর্যটন ব্যবসা সংশ্লিষ্টরা মাইকে বারবার পর্যটকদের সাবধান করেছে নিরাপদে থেকে আনন্দ উল্লাস করার জন্য।