সাত বছর পর বাংলাদেশ সফরে আসছে ভারত

২০১৫ সালের পর দীর্ঘ সাত বছর বিরতি দিয়ে বাংলাদেশ সফরে আসছে ভারত ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারতীয় দলের এই সফর শুরু হবে চলতি বছরের ৪ ডিসেম্বর। এর আগে এই সফরের জন্য ভারতীয় দল বাংলাদেশে আসবে ১ ডিসেম্বর।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) এক বিবৃতিতে ভারত সফরের তারিখ চূড়ান্ত করেছে বিসিবি। সেখানেই জানা গেছে তিন ম্যাচের ওয়ানডে ও দুইটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে তারা।

ভারত দলের বাংলাদেশ সফর শুরু হবে ওয়ানডে দিয়ে। ৪, ৭ ও ১০ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ। টেস্ট সিরিজের প্রথম ম্যাচ আয়োজিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। দ্বিতীয়টির ভেন্যু মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

প্রথম টেস্ট শুরু হবে ১৪ ডিসেম্বর। ১৮ ডিসেম্বর শেষ হবে প্রথম টেস্ট। চারদিন বিরতি দিয়ে ২২ ডিসেম্বর থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ ও ভারত সিরিজের ওয়ানডে ম্যাচগুলো আইসিসি সুপার লিগের অংশ নয়। তবে টেস্ট দুইটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সর্বশেষ ২০১৯ সালে দ্বিপাক্ষীয় সিরিজ খেলেছিল দু’দল।