সাকিবের রংপুরকে হারিয়ে তামিমের রাজসিক প্রত্যাবর্তন

দীর্ঘ বিরতির পর মাঠে ফেরা তামিমকে নিয়েই ছিলো ভক্তদের যত আগ্রহ। তবে সেই আগ্রহ আর আশার প্রতিদান ভালো মতনই দিয়েছেন দেশসেরা এই ওপেনার।

৫ বল হাতে রেখে সাকিবের রংপুর রাইডার্সকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়ে লম্বা সময় পর অধিনায়কের ফেরার দিনটা জয় দিয়েই শুরু করলো ফরচুন বরিশাল।

শনিবার (২০ জানুয়ারি) টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভার ১ বলে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল।

১৩৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন ইব্রাহিম জাদরান। ১৬ বলে ১২ রান করে সাকিবের বলে মেহেদির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন এই আফগান ওপেনার।

তবে প্রত্যাবর্তনের দিনে দুর্দান্ত ছিলেন ওপেনার তামিম ইকবাল। প্রায় চার মাস পর বাইশ গজে ফিরে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন বরিশালের অধিনায়ক। তবে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ২৪ বলে ৩৫ রান।

চারে নেমে সুবিধা করতে পারেননি সৌম্য সরকার। তিনি ১ রানে ফিরলেও দুর্দান্ত ছিলেন মিডল অর্ডার ব্যাটাররা। আর শেষ দিকে ১১ বলে ১৯ রানের ইনিংসে জয়ের সমীকরণ মিলিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। রংপুরের হয়ে দুটি করে উইকেট পেয়েছেন সাকিব ও হাসান মুরাদ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকেছে রংপুর। ৩১ রান তুলতেই সাজঘরে ফেরেন টপ অর্ডারের চার ব্যাটার। এরপর শামিম হোসেনের ৩৪ ও মাহেদি হাসানের ২৯ রানের সুবিধা লড়াই করার পুঁজি পায় সাকিবের দল। বরিশালের হয়ে ৩১ রানে ৪ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন খালেদ আহমেদ।