সাকিবের অন্যরকম অর্জন

ক্রিকেট মাঠে সাকিব আল হাসান বাংলাদেশের বড় ভরসার নাম। দেশের হয়ে গড়েছেন নানা কীর্তি, রয়েছে বহু অর্জন। এবার মাঠের বাইরে সাকিব করলেন ভিন্ন এক কীর্তি, পূরণ করলেন অনেক দিনের স্বপ্ন।

রোববার (১৯ মার্চ) নিজের একাডেমিক প্রতিষ্ঠান আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) থেকে তিনি গ্র্যাজুয়েট খেতাব অর্জন করেছেন।

শিক্ষাক্ষেত্রের এই অর্জনের প্রতিক্রিয়ায় সাকিব বলেন, ‌‌‘আজকে আমি খুশি, খুবই আনন্দিত এবং গর্বিত। অবশেষে আমার এই স্বপ্ন পূরণ হলো। খেলার মাঠে হয়তো আমার কিছু অর্জন আছে, তবে এটা সবসময় আমার স্বপ্ন ছিল। নাদিয়া আপুকে ধন্যবাদ জানাবো আলাদা করে। কারণ তার কারণে আমি এটা কমপ্লিট করতে পেরেছি। ধন্যবাদ নাদিয়া আপুকে।’

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। এ সময় শিক্ষামন্ত্রী সাকিব আল হাসানকে মেডেল পরিয়ে দেন। সাকিব এআইইউবি’র ২০০৯-১০ সেশন থেকে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ডিগ্রি সম্পন্ন করেছেন।

সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের কোনো ম্যাচ নেই আজ। ফলে আগামীকাল সোমবার (২০ মার্চ) অনুষ্ঠিতব্য দ্বিতীয় ম্যাচের আগে বিশ্রামে কাটাচ্ছে দুই দল। দুই দলের কেউই আজ অনুশীলন করছেন না। এরই ফাঁকে নিজের প্রতিষ্ঠানের সমাবর্তনে ছুটে গেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

আগামীকাল সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা ২টায়।