সাংবাদিক হোসাইনের উপর হামলা, প্রতিবাদে সমাবেশ

দৈনিক যুগান্তরের মৌলভীবাজার জেলা প্রতিনিধি, মৌলভীবাজার প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম এর সভাপতি সাংবাদিক হোসাইন আহমদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে যুগান্তর স্বজন সমাবেশ সহ ৩টি সংগঠন।

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে মৌলভীবাজার প্রেসক্লাব চত্বরে যুগান্তর স্বজন সমাবেশ, ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম ও সাইবার সেইফটি ফার্স্ট বাংলাদেশ এর ব্যানারে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

যুগান্তর স্বজন সমাবেশ মৌলভীবাজার জেলা সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদউর রহমান ইমরান এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ সাংবাদিক সমিতির সাবেক কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সিনিয়র সাংবাদিক সৈয়দ রুহুল আমিন, সিনিয়র সাংবাদিক আজাদুর রহমান, শেখ বুরহান উদ্দিন সোসাইটির চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সহ-সভাপতি গোলাম মওলা আহাদ, কবি বদরুল আলম চৌধুরী সুফি, কবি ও সাংবাদিক জাবেদ ভূইয়া, ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম এর সহ-সভাপতি আশরাফ আলী, সম্পাদক মো. ফরহাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক নাঈম, জাতীয় সমাজের জেলা সভাপতি আবদাল হোসেন, দপ্তর সম্পাদক কামরান আহমদ, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ, ইউপি সদস্য মাছুমুর রহমান, শাহ মোঃ রাজন আলী, আমার কাগজের জেলা প্রতিনিধি মুক্তাদির হোসাইন, সাইবার সেইফটি ফার্স্ট বাংলাদেশের ফিল্ড অফিসার আব্দুছ সালাম, সাইফুল আলম, আমিরুন নেছা আলো, সাংবাদিক হোসাইন আহমদ এর বোন ছালিমা বেগম, মামুনুর রহমান চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, হোসাইন আহমদ মৌলভীবাজারের বিভিন্ন প্রকল্পের দূর্নীতির বিরুদ্ধে প্রতিবেদন করেছেন। সেই দুর্নীতির বিরুদ্ধে লিখতে গিয়ে তার উপর অতর্কিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। অন্যায়ের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে তিনি অসংখ্য প্রতিবেদন করেছেন। যার জন্য তার উপর এই হামলা হয়েছে।

বক্তারা আরোও বলেন, সাংবাদিকদের উপর হামলা-মামলা করে কলম থামানো যায় না, বরং তা আরও ভয়ংকর হয়ে উঠে। অতি দ্রুত আসামীদের চিহ্নিত করে গ্রেফতারপূর্বক বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।