সাংবাদিক শহীদনূরের উপর হামলার প্রতিবাদে শান্তিগঞ্জে মানববন্ধন

বেসরকারি টিভি চ্যানেল আরটিভি ও জাতীয় দৈনিক খোলা কাগজের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শহীদ নূর আহমদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও প্রকৃত দোষীদের বিচারের দাবিতে সুনামগঞ্জের শান্তিগঞ্জে মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকবৃন্দ ও ছাত্র-জনতা। রোববার (১৮ আগস্ট) বিকেলে শান্তিগঞ্জের পাগলা বাজার বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন করেন তারা।

সাংবাদিক জামিউল ইসলাম তুরানের সভাপতিত্বে ও সাংবাদিক নোহান আরেফিন নেওয়াজের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- সাংবাদিক ইয়াকুব শাহরিয়ার, কূহিনূর রহমান নাহিদ, আলাল হোসেন, সমাজকর্মী সুয়েব আহমদ, ওলীউর রহমান ও ইমরান হোসেন।

বক্তব্যে বক্তারা বলেন, ‘শহীদ নূর আহমদ একজন বস্তুনিষ্ঠ সাংবাদিক। তিনি সবসময় সত্য বলেছেন, তৎকালীন সরকারের গঠনমূলক সমালোচনা করেছেন। সোচ্চার ছিলেন সরকারের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধেও। এসবের কারণে মূলত পরিকল্পিতভাবে তার উপর সন্ত্রাসী হামলা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। পাশাপাশি প্রকৃত দোষীদের খোঁজে বের করে আইনের আওতায় আনার জোর দাবি করছি। সংশ্লিষ্ট কেউ যদি দায়ীত্ব পালনে গাফিলতি করেন তাহলে জেলার সকল সাংবাদিকদের নিয়ে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।’

এসময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য কর্মী মো. জমির হোসেন, সমাজকর্মী আহমেদ ওসমান, হিমু আহমেদ, সাব্বির আহমদ, সাংবাদিক তৈয়বুর রহমান, দ্যা ওয়েলফেয়ার ফ্যামিলি’র সভাপতি ওবায়দুল হক মোনেম, সহ-সভাপতি এনামুল হক হৃদয়, উপদেষ্টা হাসান জকি, সদস্য- জুবায়ের আহমেদ, সজিব আল হাসান, জমির আহমেদ, মাসুদ রানা রাহুল, ইমরানুল হাসান ও রফিকুল ইসলাম প্রমুখ।