সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুলের অকালমৃত্যু: বিভিন্ন মহলের শোক

সিলেটের বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাপ্তাহিক বিশ্বনাথ বার্তার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল (৪৬) আর নেই।

সোমবার (২২ এপ্রিল) যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ড শহরের একটি ক্লিনিকে স্থানীয় সময় সকাল ১১টায় মৃত্যুবরণ করেন।

তিনি দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ ছিলেন। যুক্তরাজ্যেই সাজুলের দাফন সম্পন্ন করা হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

বিশ্বনাথ পৌর এলাকার ভোগশাইল গ্রামের সাইস্থা মিয়ার জেষ্ঠ পুত্র মোসাদ্দিক হোসেন সাজুলের মৃত্যুতে বিশ্বনাথে নেমে এসেছে শোকের ছায়া।

৫ ভাই-বোনের মধ্যে সাজুল ছিলেন ৩য়। মৃত্যুকালে তিনি বাবা-মা, স্ত্রী, ১ মেয়ে, ২ ভাই, ২ বোনসহ আত্বীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাংবাদিক মোসাদ্দেক হোসেন সাজুল ১৯৯৮ সালের প্রথম দিকে জাতীয় দৈনিক ‘মুক্তখবর’ পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি হিসেবে কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন।

পর্যায়ক্রমে বাংলা-ইংরেজী বিভিন্ন জাতীয়-স্থানীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় সাংবাদিক হিসেবে কাজ করেন। ২০১১ সালে মোসাদ্দিক হোসেন সাজুল প্রতিষ্ঠা করেন সাপ্তাহিক বিশ্বনাথ বার্তা। ২০১৪ সালে ‘বিশ্বনাথ বার্তা’ পত্রিকা সরকারি রেজিস্ট্রেশন লাভ করে।

এরপর থেকে মোসাদ্দিক হোসেন সাজুল বিশ্বনাথ বার্তায় সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

শুধু সাংবাদিকতা নয়, মোসাদ্দিক হোসেন সাজুল বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী ছিলেন। জড়িত ছিলেন একাধিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথেও।

‘রোটারি ইন্টারন্যাশনাল’র একজন দায়িত্বশীল ব্যক্তি হিসেবে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমন করেছেন।

সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুলের মৃত্যুতে গভীর শোক জানিয়ে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বিভিন্ন মহলের নেতৃবৃন্দ।

মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন শোকপ্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থার মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, সাবেক চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, জেলা পরিষদের সাবেক সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, সহল-আল রাজী, বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, বর্তমান সভাপতি আশিক আলী, প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ ডাইজেস্ট সম্পাদক রফিকুল ইসলাম জুবায়ের প্রমুখ।