সাংবাদিক ও পুলিশের কাজ সত্য উন্মোচন করা : পুলিশ সুপার

বর্ণিল আয়োজনে শুরু হয়েছে মাহা-সিলেট জেলা প্রেসক্লাবের বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব। রোববার (১৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা প্রেসক্লাব মিলনায়তনে এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় দাবা খেলার মাধ্যমে।

সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদের সভাপতিত্বে ও ক্রীড়া সম্পাদক শংকর দাসের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘পেশাগত দিক থেকে সাংবাদিক ও পুলিশের কাজ একই। আর তা হলো সত্য উন্মোচন করা। এই সত্য উন্মোচন করতে গিয়ে কাজের তাগিদে এই দুই পেশার সকলকেই দিন-রাত এক করে বাইরে কাজ করতে হয়। এতে করে পরিবারকে যেসময় দেওয়া উচিত, সেই সময়টি হয়ে উঠে না। আর সিলেট জেলা প্রেসক্লাব তাদের সদস্য ও পরিবারদেরকে নিয়ে যে আয়োজন করেছে সেটি সময়োপযোগী ও গুরুত্বপূর্ণ। এই উৎসবের মাধ্যমে নিজেদের মধ্যে মেলবন্ধন তৈরি হবে।’

তিনি আরও বলেন, ‘সিলেট জেলা প্রেসক্লাব সকল সময় ভালোর সঙ্গে আছে, তাদের সঙ্গে আমি ও আমার জেলা পুলিশ সকল ভালোর সঙ্গে সকল সময় থাকবে।’

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ। বক্তব্য দেন সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মঈন উদ্দিন, সহসভাপতি এস. সুটন সিংহ, সিলেট জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল।

এই সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক সৈয়দ রাসেল, কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দীন আহমদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুলতান সুমন, কার্যনির্বাহী সদস্য ও ভারপ্রাপ্ত প্রচার ও প্রকাশনা সম্পাদক মিঠু দাস জয়।

এছাড়া উপস্থিত ছিলেন, ক্লাবের সদস্য মোহাম্মদ মহসিন, মামুন হাসান, সাঈদ চৌধুরী টিপু, হাসিনা বেগম চৌধুরী, আনন্দ সরকার, সাদিকুর রহমান সাকী, অলিউর রহমান, মো. শাহীন আহমদ, সুব্রত দাস, এনামুল কবীর, আনোয়ার হোসেন, এম আর টুনু তালুকদার, রেজাউল হক ডালিম, আহমদ জামিল, বাপ্পা মৈত্র, জিকরুল ইসলাম, মৃণাল কান্তি দাস, মনিকা ইসলাম, নবীন সোহেল, রাজীব রাসেল, ইয়াকুব আলী, পল্লব ভট্টাচার্য, তুহিন আহমদ, মুহাজিরুল ইসলাম রাহাত, সুমন ইসলাম, সুবর্ণা হামিদ, আজহার উদ্দিন শিমুল, মিজান মোহাম্মদ, হেনা মমো, জয়ন্ত কুমার দাস, নাজাত আহমদ পুরকায়স্থ, সহযোগী সদস্য মোশাহিদ আলী, কামরুল ইসলাম মাহি প্রমুখ।

খেলার ফলাফল :

উদ্বোধনপর্ব শেষে পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন ও জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ সন্ধ্যা ৮টায় দাবা খেলার মধ্য দিয়ে উৎসবটির আনুষ্ঠানিক ঘোষণা দেন তারা।

এরপর ক্লাব মিলনায়তনে দাবা একক রেজাউল হক ডালিম বনাম তুহিন আহমদ এর খেলা অনুষ্ঠিত হয়। এ খেলায় বিজয়ী হন তুহিন আহমদ। একইসময়ে সাপলুডু একক শাহ দিদার আলম চৌধুরী নোবেল, মিসবাহ উদ্দিন আহমদ, এম আর টুনু তালুকদার, আনন্দ সরকার। এ খেলায় বিজয়ী এম আর টুনু তালুকদার ও আনন্দ সরকার।

এছাড়া সাপলুডু অপর খেলায় এনামুল কবির, সুব্রত দাস জিকরুল ইসলাম, মৃনাল কান্তি দাস। এ খেলায় এনামুল কবীর ও জিকরুল ইসলাম। একই খেলায় মিঠু দাস জয়, আনোয়ার হোসেন, সুমন ইসলাম, শহীদুল ইসলাম সবুজ এর মধ্যে সুমন ইসলাম ও আনোয়ার হোসেন বিজয়ী হন।

প্লে কার্ড কলব্রিজে দিনের একমাত্র খেলা ছামির মাহমুদ, আনন্দ সরকার, এমআর টুনু তালুকদার ও মেহেদী হাসান মিজুর মধ্যে অনুষ্ঠিত হয়। কলব্রিজে ছামির মাহমুদ ও মেহেদী হাসান মিজু বিজয়ী হন।