সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কর্মসূচি ঘোষণা

সুনামগঞ্জের দিরাই প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক যুগান্তরের দিরাই উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান লিটনকে ‘উদ্দেশ্যপ্রণোদিতভাবে’ আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষের মামলায় আসামি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দিরাই প্রেসক্লাব।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল ১১টায় দিরাই প্রেসক্লাব কার্যালয়ে সাবেক সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুরের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত এক জরুরি সভার মাধ্যমে এ তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং মামলা থেকে জিয়াউর রহমান লিটনের নাম প্রত্যাহারের দাবিতে আগামী বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।

জরুরি সভায় জানানো হয়, সাংবাদিক লিটন ওইদিন পেশাগত দায়িত্ব পালন করতে সুনামগঞ্জের সাংবাদিকদের সাথে মঞ্চের পাশে সাংবাদিক গ্যালারিতে উপস্থিত ছিলেন। কিন্তু উদ্দেশ্যেপ্রণোদিতভাবে রাজনৈতিক মামলায় এই সাংবাদিককে আসামি করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক প্রশান্ত সাগর দাস, জাকারিয়া হোসেন, রুকনুজ্জামান জহুরী, জীবনানন্দ সুত্রধর, দীপু বনিক প্রমুখ।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনার ছয়দিন পর আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সাবেক মেয়র মোশাররফ মিয়ার ভাতিজা যুতিমা মিয়া বাদী হয়ে নবগঠিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটনসহ ৭৭ জনকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন।