সাংবাদিকের ওপর হামলায় সিএমএফ’র নিন্দা

রাজশাহীর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ে সংবাদ সংগ্রহকালে বেসরকারি টিভি চ্যানেল এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম (সিএমএফ)।

সোমবার (৫ সেপ্টেম্বর) সিএমএফ’র দপ্তর সম্পাদক কামরান আহমদ স্বাক্ষরিত প্যাডে সভাপতি হোসাইন আহমদ ও সম্পাদক মো. ফরহাদ হোসেন এক যৌথ বার্তায় এ প্রতিবাদ জানান।

তারা বলেন, বাংলাদেশে সাম্প্রতিক সময়ে গণমাধ্যমকর্মীদের ওপর নির্যাতন বৃদ্ধি পেয়েছে। এমন ঘটনায় সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারাও ইদানিং জড়িয়ে পড়ছেন। যা সাংবাদিকতা ও গণমাধ্যমের জন্য হুমকিস্বরূপ। সরকার যেখানে গণমাধ্যমের স্বাধীনতার কথা বলছে, সেখানে বাধার সৃষ্টি করছে কিছু সরকারি দপ্তর। নিজেদের দুর্নীতিকে আড়াল করতে সংবাদকর্মীদের ওপর নির্যাতন করে সাংবাদিক সমাজকে দমিয়ে রাখার অপচেষ্টা করেছে বিএমডিএ কর্তৃপক্ষ, যা মোটেই কাম্য নয়। এতে গণমাধ্যমের স্বাধীনতা খর্ব হওয়ার পাশাপাশি সরকারের ভাবমূর্তি জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাজশাহীতে এমন জঘন্য কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিএমএফ সভাপতি ও সম্পাদক বলেন, আমরা প্রশাসনের কাছে অবিলম্বে হামলায় জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং গণমাধ্যমের ওপর এমন হিংস্রতা ও সন্ত্রাসী হামলা বন্ধের দাবি করছি।